দক্ষিণ এশিয়া

পাক সিইসির পদত্যাগ চান ইমরান খান

ইসলামাবাদ, ২৪ এপ্রিল – পাকিস্তানের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার রাজা সুলতানের পদত্যাগ চান সম্প্রতি অনাস্থা ভোটে দেশটির প্রধানমন্ত্রী হারানো ইমরান খান।

দ্য ন্যাশনালের এক প্রতিবেদনে জানানো হয়েছে, প্রধানমন্ত্রিত্ব হারানোর পর ইসলামাবাদের বানিগালা বাসভবনে প্রথমবার সংবাদ সম্মেলনে এসে পাকিস্তানের সিইসির পদত্যাগ চেয়েছেন তেহরিক-ই-ইনসাফ নেতা ।

ইমরান খান বলেন, প্রধান নির্বাচন কমিশনার পক্ষপাতমূলক আচরণ করেছেন। তাকে পদত্যাগ করতে হবে। এর আগেও সিইসি সিকান্দারের বিরুদ্ধে নানা অভিযোগ আনেন ইমরান।

ইসলামাবাদে বিক্ষোভের প্রস্তুতি নিতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়ে ইমরান বলেন, বিক্ষোভের তারিখ পরে জানানো হবে। তবে তার আগে ২৭ রমজানে এ উপলক্ষে মোনাজাতের আয়োজন করা হবে।

নিজের ক্ষমতা হারানোর পেছনে যুক্তরাষ্ট্রের হাত রয়েছে অভিযোগ করে ইমরান বলেন, এই দেশই (যুক্তরাষ্ট্র) আমাকে পদ থেকে সরিয়েছে।

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকেও বিভিন্ন বিষয়ে অভিযুক্ত করে ইমরান বলেন, আমাদের সঙ্গে ঘটে যাওয়া রসিকতা জনগণ বুঝতে শুরু করেছে। নজিরবিহীনসংখ্যক অপরাধী এবং যারা নতুন করে জেল থেকে জামিনে বেরিয়েছেন, তারাই এই সরকারের মন্ত্রিসভায় স্থান পেয়েছেন।’

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৪ এপ্রিল

Back to top button