ক্রিকেট

ইংল্যান্ডের কোচ হওয়ার প্রস্তাব ফেরালেন পন্টিং

ক্যানবেরা, ২২ এপ্রিল – নতুন কোচ খুঁজছে ইংল্যান্ড। ম্যানেজিং ডিরেক্টরের পদে বসার থেকে রবার্ট কি চাচ্ছিলেন, আলাদা ফরম্যাটের আলাদা কোচ। সেই অনুযায়ী সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং টেস্টের কোচ হিসেবে পছন্দের তালিকায় ছিলেন। কিন্তু বিশ্বজয়ী অধিনায়ক তাতে আগ্রহ দেখালেন না।

কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন পন্টিং। ৪৭ বছর বয়সী সাবেক অজি অধিনায়ক এখন আছেন ভারতে, আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের কোচ তিনি। কি আশা করেছিলেন, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পাশাপাশি ইংল্যান্ডের সাদা বলের দলও সামলানোয় ভূমিকা রাখবেন।

কিন্তু পন্টিং পরিষ্কার জানিয়ে দিয়েছেন, তিনি কোচ হবেন না। কিয়ের নজরে আছেন আরেকজন, শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।

অবশ্য স্পোর্টসমেইল বৃহস্পতিবার জানায়, টেস্ট দলের দায়িত্ব নেওয়ার দৌড়ে এখন এগিয়ে ওটিস গিবসন। সাদা বলের দলের ভূমিকায় দেখা যেতে পারে জয়াবর্ধনেকে।

৫৩ বছর বয়সী গিবসন আন্তর্জাতিক পর্যায়ে দুটি দলের কোচ ছিলেন, তার নিজ দেশ ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার। গত জানুয়ারি পর্যন্ত বাংলাদেশের ফাস্ট বোলারদের দায়িত্বে ছিলেন দুই বছর।

ইংল্যান্ডের কোচিং স্টাফ দলেও ছিলেন গিবসন। এই ক্যারিবিয়ান সাবেক পেসার ২০০৭ থেকে ২০১০ এবং ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত দুই দফায় ফাস্ট বোলিং কোচের দায়িত্ব পালন করেন।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২২ এপ্রিল

Back to top button