জাতীয়

ইলিয়াস আলীর গুম নিয়ে নেত্র নিউজের তথ্য সম্পূর্ণ ভিত্তিহীন : র‌্যাব

ঢাকা, ২১ এপ্রিল – পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) জড়িয়ে সুইডেনভিত্তিক নেত্র নিউজ যে প্রতিবেদন প্রকাশ করেছে, তা ভিত্তিহীন বলে দাবি করেছে বাহিনীটি।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ দাবি করেন, র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নেত্র নিউজে যেভাবে তথ্য-উপাত্ত উপস্থাপন করা হয়েছে, র‍্যাব মনে করে এটা সম্পূর্ণ ভিত্তিহীন। বরং আমরা বলব, ইলিয়াস আলীকে যখন থেকে পাওয়া যাচ্ছিল না, ওনার স্ত্রী যখন আমাদের কাছে এসেছেন, আমরা তাকে সর্বোচ্চ আইনি সহযোগিতা দিয়েছি। তিনি যেখানে সন্দেহ পোষণ করেছেন বা আমাদের তথ্য দিয়েছেন তার স্বামী যেখানে থাকতে পারেন, র‍্যাব টিম গিয়েছে, ওনার সহযোগিতায় আমরা তাকে খুঁজে পাওয়ার চেষ্টা করেছি।

তিনি বলেন, র‍্যাব হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী, আমরা সম্পূর্ণভাবে আইন মেনে অভিযান পরিচালনা করি। নেত্র নিউজে যেসব তথ্য-উপাত্ত দেওয়া হয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন। কারণ, তারা যেভাবে ডকুমেন্টেশন দেখিয়েছে, ব্যাপারটা সেরকম না। আপনারা দেখেবন, ইলিয়াস আলীর স্ত্রী বিভিন্ন সময় বলেছেন-র‍্যাবের কাছে যখনই এসেছেন আমরা তাকে সহযোগিতা দিয়েছি। এখনও আমরা ওনাকে সহযোগিতা করছি।

খন্দকার মঈন বলেন, আমাদের কেউ যদি তথ্য প্রদান করেন আমরা সেখানে যাচ্ছি- ওনার স্বামীকে খুঁজে বের করার জন্য। এটা আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব। আমরাও চেষ্টা করেছি খুঁজে বের করার।

সূত্র : আরটিভি
এম এস, ২১ এপ্রিল

Back to top button