ক্রিকেট

বিশ্বাস হচ্ছে না, আমার আগে অবসর নিলে: ক্রিস গেইল

চাগাড়ামাস, ২১ এপ্রিল – কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ১০১তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার ঠিক দুই মাস পর জাতীয় দলের জার্সি-বুট তুলে রাখার ঘোষণা দিলেন কিয়েরন পোলার্ড। বুধবার সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার। ৩৪ বছর বয়সীর আকস্মিক এই সিদ্ধান্তে হতবাক তার সতীর্থ ক্রিস গেইল।

ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ১৫ বছর ধরে একসঙ্গে পথ চলছেন গেইল ও পোলার্ড। সাদা বলের ক্রিকেটে তারা নিজেদের প্রতিষ্ঠিত করেছিলেন দলের স্তম্ভ হিসেবে। গেইলের প্রায় সাত বছর পরে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন পোলার্ড। কিন্তু ৪২ বছর বয়সী ওপেনারের আগেই সরে গেলেন।

পোলার্ডের অবসর মেনে নিতে পারছেন না গেইল, ‘বিশ্বাস করতে পারছি না তুমি আমার আগে অবসর নিলে। যাই হোক তোমার আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য অভিনন্দন। তোমার পাশে থেকে খেলা ছিল দারুণ। শুভ অবসর। পরের অধ্যায়ের জন্য শুভ কামনা।’

পোলার্ডকে যোদ্ধা ও চ্যালেঞ্জার্স বলেছেন ভারতের ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকার, ‘মাঠে ভয়ঙ্কর মানসিকতার একজন যোদ্ধা ও চ্যালেঞ্জার। অভিনন্দন পোলি।’

২০০৭ সালের এপ্রিলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পোলার্ডের ওয়ানডে অভিষেক হয়েছিল। পরের বছর ব্রিজটাউনে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল। তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে কখনো টেস্ট না খেললেও এক দশকেরও বেশি সময় ধরে সাদা বলের বিশেষজ্ঞ একজন ক্রিকেটার ছিলেন। এ সময় তিনি ১২৩টি ওয়ানডে এবং ১০১টি টি-টোয়েন্টি খেলেছেন।

পোলার্ড ওয়েস্ট ইন্ডিজকে দুই ফরম্যাটে ৬১টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে জিতেছেন ২৫টি, হার ৩১। পাঁচটি ম্যাচে ফল হয়নি। ২০১২ সালে শ্রীলঙ্কায় উইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন পোলার্ড।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২১ এপ্রিল

Back to top button