ফুটবল

উত্তেজনায় ঠাসা ম্যাচে চেলসিকে হারালো আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল এখন অনেকটাই কাগুজে বাঘে পরিণত হয়েছে। আগের নেই নখ-দন্ত নেই, ধারও নেই। কিন্তু কাগুজে বাঘও যে কখনও কখনও জীবন্ত হয়ে ওঠে, তা দেখিয়ে দিল বুধবার রাত।

চেলসির ঘরের মাঠ স্টামফোর্ডব্রিজে খেলতে গিয়ে উল্টো স্বাগতিক চেলসিকেই গোলের মালা পরিয়ে দিয়ে এলো মাইকেল আর্তেতার শিষ্যরা। একবার এগিয়ে যায় তো, আরেকবার পিছিয়ে- এমন নাটকীয়তা ভরা ম্যাচে চেলসিকে ৪-২ হারিয়ে এলো আর্সেনাল।

এই ম্যাচে জয় দিয়ে পয়েন্ট টেবিলে ৫ম স্থান অক্ষুণ্ন রাখলো গানাররা। ৩২ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৫৭। চেলসির পয়েন্ট ৬২। তারা রয়েছে তৃতীয় স্থানে। ৫৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে টটেনহ্যাম হটস্পার। ৩২ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে ম্যানসিটি এবং ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল।

ম্যাচে ১৩ মিনিটে এডি কেথিয়ার গোলে এগিয়ে যায় আর্সেনাল। দু’মিনিটের মধ্যে সমতা ফেরান চেলসির টিমো ওয়ের্নার। ২৭ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন স্মিথ রো।

৩২ মিনিটে চেলসিকে আবার সমতায় ফেরান সেসার আথপিলিকোয়েতা। কিন্তু দ্বিতীয়ার্ধে লড়াই থেকে ছিটকে যায় চেলসি। ৫৭ মিনিটে ফের কেথিয়া এবং ম্যাচ শেষের সংযুক্ত সময়ে সাকার গোলে জয় নিশ্চিত করে ফেলে আর্সেনাল।

হেরেও ৩১ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে চেলসি। ৩২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে পাঁচে আর্সেনাল।

গানারদের হয়ে জোড়া গোল করেছেন এডওয়ার্ড এনকেতিয়াহ। বাকি দুই গোল করেন স্মিথ রোয়ে ও বুকায়ো সাকা। চেলসির হয়ে দুই গোল করেন টিমো ওয়ার্নার ও সিজার আজপিলিকুয়েতা।

সূত্র : জাগো নিউজ
এম এস, ২১ এপ্রিল

Back to top button