ক্রিকেট

হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন পোলার্ড

চাগাড়ামাস, ২১ এপ্রিল – দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানালেন ক্যারিবিয়ান অলরাউন্ডার কাইরন পোলার্ড।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের এই খেলোয়াড় এক ভিডিও বার্তার মাধ্যমে জানিয়ে দিয়েছেন যে ক্যারিবীয়দের মেরুনরঙা জার্সিটায় আর দেখা মিলবে না তার।

বুধবার ইনস্টাগ্রামে আপলোড করা ভিডিওতে তাকে বলতে দেখা যায়, সতর্কভাবে বিবেচনা করার পরে আমি আজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি যখন ১০ বছর বয়সী কিশোর, তখন থেকেই ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চেয়েছিলাম, এটাই আমার স্বপ্ন ছিলো। ১৫ বছরের বেশি সময় ধরে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করতে পেরে আমি বেশ গর্বিত।

ভিডিওতে তিনি আরও বলেন, আমার শৈশবের নায়ক, ব্রায়ান লারার নেতৃত্বে ২০০৭ সালে আমার আন্তর্জাতিক অভিষেক হয়েছিলো। সে স্মৃতি আমি এখনও খুব ভালোভাবেই মনে করতে পারি। সেই মেরুন রঙা জার্সিটা পরা, এমন কিংবদন্তিদের সঙ্গে খেলাটা একটা বিশেষ অধিকার যা আমি কখনই হালকা ভাবে নেইনি, সেটা হোক ব্যাটিংয়ের ক্ষেত্রে, কিংবা বোলিং-ফিল্ডিংয়ের ক্ষেত্রে।

এসময় তিনি দেশের হয়ে না খেলার কারণ হিসেবে দেখিয়েছেন সময়ের স্বল্পতাকে। জীবনের এই সময়ে এসে তিনি এখন পরিবারকে বেশি সময় দিতে চাইছেন। সে কারণেই তিনি এ অবসরের ঘোষণা দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

অবশ্য দেশের হয়ে না খেললেও ক্রিকেটকে এত তাড়াতাড়ি বিদায় জানাচ্ছেন না পোলার্ড। আইপিএলসহ বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট লিগে দেখা মিলবে তার, এ বিষয়টাও তিনি সেই ভিডিওতে জানিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দীর্ঘ ১৫ বছর খেলেছেন তিনি। ২০০৭ সালে অভিষেকের পর থেকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৩টি ওয়ানডে ও ১০১টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। তবে এই দীর্ঘ সময়ে কখনো তাকে সাদা পোশাকে দেখা যায়নি তাকে। আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায়ও বলছেন টেস্ট ম্যাচ না খেলেই।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২১ এপ্রিল

Back to top button