শিক্ষা

খুবি শিক্ষকের চরিত্রহননের অভিযোগে শত কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

খুলনা, ২০ এপ্রিল – সামাজিক যোগাযোগমাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক মীর সোহরাব হোসেন সোহার্দের চরিত্র হরণমূলক অপপ্রচার চালিয়ে সম্মানহানির অভিযোগে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেছেন তার স্ত্রী সানজিদা খান। বুধবার খুলনার যুগ্ম জেলা জজ প্রথম আদালতে মামলাটি দায়ের করেন তিনি।

মামলায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকসহ ছয়জনকে বিবাদী করা হয়েছে। মামলার বাদী সানজিদা খানের আইনজীবী অ্যাডভোকেট মো. জাকির হোসেন জানান, আদালত আগামী ১৮ মে এ মামলার পরবর্তী দিন ধার্য করেছেন।

মামলায় মূল অভিযোগ আনা হয়েছে ‘বিতর্কিত পোস্টদাতা’ মানিকগঞ্জের শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেপের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলে বারীর স্ত্রী জেরিন তাসনিম জুঁইয়ের বিরুদ্ধে।

এ ছাড়া বিতর্কিত পোস্ট শেয়ার ও মন্তব্য করার অভিযোগে ঢাকার সবুজবাগ থানার বাসাবোর এসএম সাইফ আবদুল্লাহর স্ত্রী প্রজ্ঞা তাপসী খান, মিরপুর পুলিশ কনভেনশন হলসংলগ্ন এলাকার আতিকুল হাসানের স্ত্রী জান্নাতুল নাইমা, বীর উত্তম এ কে খন্দকার সড়কের গুলশান ভবনের কাজী এহসানুল হকের স্ত্রী প্রমা এহসান খান এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মৌমিতা রায় ও ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক শেখ মাহমুদুল হাসানকেও বিবাদী করা হয়।

এজাহারে উল্লেখ করা হয়, জেরিন তাসনিম জুঁই ২০২০ সালের ৫ অক্টোবর তার ফেসবুক ‘জেরিন.তাসনিম-৩’ নামে আইডিতে অধ্যাপক মীর সোহরাব হোসেন সোহার্দের বিরুদ্ধে যৌন হয়রানি-সংক্রান্ত অভিযোগ পোস্ট করেন। পরে অন্যরা সেগুলো যাচাই না করেই সমর্থন জানিয়ে নিজ নিজ ফেসবুক আইডিতে শেয়ার ও মন্তব্য করেন, যা বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশ হয়।

মামলায় সানজিদা খান উল্লেখ করেন, বিবাদীরা সামাজিক যোগাযোগমাধ্যমে তার স্বামীর চরিত্র হরণমূলক অপপ্রচার চালিয়ে তার সম্মানহানি করেছেন। এতে তিনি সামাজিক-পারিবারিক ও কর্মস্থলসহ দেশে-বিদেশে হেয় হয়েছেন।

সূত্র: সমকাল
এম ইউ/২০ এপ্রিল ২০২২

Back to top button