জাতীয়

কনস্টেবলকে এডিসির থাপ্পড় নিয়ে যা বললেন ডিএমপি কমিশনার

ঢাকা, ২০ এপ্রিল – নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের সময় দায়িত্বরত এক পুলিশ সদস্যকে পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদ থাপ্পড় মারার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) গণমাধ্যমকে এ ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

ভিডিও ফুটেজে দেখা যায়, সংঘর্ষ চলাকালে এডিসি হারুন এক পুলিশ সদস্যকে রাবার বুলেট আছে কি না জিজ্ঞেস করেন। জবাবে ওই পুলিশ সদস্য জানান, গুলি শেষ হয়ে গেছে। এ কথা শুনেই তাৎক্ষণিকভাবে কনস্টেবলকে থাপ্পড় মারেন এডিসি।

মোহা. শফিকুল ইসলাম বলেন, তিনি ভিডিও ফুটেজটি দেখেননি-কোন পরিস্থিতিতে এডিসি হারুন পুলিশ সদস্যকে ধাপ্পড় মেরেছেন! তবে রমনার ডিসি এ বিষয়ে রিপোর্ট করলে খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ ব্যবসায়ীদের পক্ষ নিয়েছে বলে শিক্ষার্থীদের অভিযোগ প্রত্যাখ্যান করে ডিএমপি কমিশনার বলেন, এটি অমূলক ও ভিত্তিহীন অভিযোগ। কেউ কথা না শোনায় পুলিশ অ্যাকশনে গেছে। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া হয়েছে। সংঘাত হোক বা কেউ আহত হোক, এটা পুলিশ চায় না।

সূত্র : আরটিভি
এম এস, ২০ এপ্রিল

Back to top button