ঢালিউড

শিল্পী সমিতি থেকে পদত্যাগ করবেন ডিপজল

ঢাকা, ২০ এপ্রিল – দাপুটে অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল দীর্ঘদিন ধরে চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্ব দিচ্ছেন। তিনি বর্তমানে সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তবে হঠাৎ করেই তিনি এই পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচনে অংশ নেওয়ার জন্যই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই নির্বাচন। সেখানে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হবেন ডিপজল।

এদিকে শিল্পী সমিতির গঠনতন্ত্রে বলা আছে, সিনেমাসংশ্লিষ্ট অন্য কোনো সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য কোনো পদের জন্য যোগ্য বিবেচিত হবেন না। সুতরাং প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন করতে হলে ডিপজলকে শিল্পী সমিতির পদ ছাড়তেই হবে।

বিষয়টি নিয়ে ডিপজল বলেন, ‘আমি এই নিয়ম জানতাম না। জানলে প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার আগেই শিল্পী সমিতিতে পদত্যাগপত্র জমা দিতাম। এখন যখন জানলাম, যত তাড়াতাড়ি পদত্যাগপত্র জমা দেওয়া যায়, দিয়ে দেব।’

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে অংশ নিয়ে ডিপজল জয়লাভ করেন। যদিও এবারের নির্বাচন নিয়ে নাটকীয়তা এখনও শেষ হয়নি। সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে আইনি লড়াই।

কিছুদিন আগে চিত্রনায়িকা রোজিনা পদত্যাগ করেছেন। তার পরিবর্তে কার্যকরী পরিষদের সদস্য পদে যুক্ত হয়েছেন চিত্রনায়ক রিয়াজ। এছাড়া নায়ক রুবেলও পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তবে তার পদত্যাগ কার্যকর হয়েছে কিনা জানা যায়নি। অনেকদিন ধরে তিনি সমিতির কার্যক্রমে অংশ নিচ্ছেন না।

এম এস, ২০ এপ্রিল

Back to top button