ক্রিকেট

ক্রিকেট থেকে কোহলির বিরতি নেওয়া উচিত: রবি শাস্ত্রী

নয়াদিল্লী, ২০ এপ্রিল – ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি মানসিকভাবে ‘ভারাক্রান্ত’ এবং আরো ছয়-সাত বছর দেশকে কিছু দিতে চাইলে ক্রিকেট থেকে তার বিরতির প্রয়োজন মনে করছেন সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী।

৩৩ বছর বয়সী কোহলি চলমান আইপিএলে চেনা রূপে নেই। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে শেষ সাত ইনিংসের মাত্র দুটি চল্লিশোর্ধ্ব। ফর্মে না থাকায় তার সমালোচনা নয়, তাকে সহানুভূতির চোখে দেখা প্রয়োজন বলে শাস্ত্রীর অভিমত। কারণ করোনা মহামারির কারণে খেলোয়াড়রা বায়ো-বাবলে কঠিন সময় কাটাচ্ছেন।

মঙ্গলবার স্টার স্পোর্টসকে ভারতের সাবেক কোচ বলেছেন, ‘আমি এখানে সরাসরি প্রধান ব্যক্তিকে নিয়ে কথা বলতে যাচ্ছি। যদি কারো ছুটির প্রয়োজন হয়, সেটা হচ্ছে সে। হোক দুই মাস কিংবা দেড় মাস, সো হোক ইংল্যান্ডের (জুলাইয়ের সফর) পরে কিংবা আগে। তার একটা বিরতির প্রয়োজন কারণ তার মধ্যে ক্রিকেটে দেওয়ার জন্য এখনও ছয় সাত বছর বাকি। ক্লান্ত মস্তিষ্কের কারণে সেটা হারাতে চাইবেন না আপনি।’

সব ফরম্যাট মিলিয়ে গত ১০০ প্রতিযোগিতামূলক ম্যাচে কোনো সেঞ্চুরি নেই কোহলির। গত সাত মাসে টি-টোয়েন্টির নেতৃত্ব ছেড়েছেন, জাতীয় দল ও বেঙ্গালুরুর। এছাড়া টেস্ট ও ওয়ানডের অধিনায়কত্বকেও না বলেছেন।

কোহলির এই ক্লান্তির বিরূপ প্রতিক্রিয়া পড়তে পারে বলে শাস্ত্রীর সঙ্গে একমত ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন, ‘এই ছেলেটি অনেক কিছুর মধ্যে দিয়ে গেছে, বিয়ে থেকে বাচ্চা, তারপর মিডিয়ার কটাক্ষ এবং ব্যক্তিগত জীবন। সে বড় তারকা। বিরাট কোহলির বলা প্রয়োজন, ‘ক্রিকেট বুট, ছয় মাস পর আবার দেখা হবে।’ তারপর সোশ্যাল মিডিয়া বন্ধ করে সময় কাটাতে হবে এবং পুনরায় উজ্জীবিত হতে হবে।’

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২০ এপ্রিল

Back to top button