দক্ষিণ এশিয়া

ইরানের প্রেসিডেন্টকে পাকিস্তান সফরের আমন্ত্রণ শাহবাজ শরীফের

ইসলামাবাদ, ২০ এপ্রিল – ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে ইসলামাবাদ সফরের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। একই সঙ্গে তেহরানের সঙ্গে ইসলামাবাদের সম্পর্ক ও সহযোগিতা আরও শক্তিশালী করারও আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

তেহরানস্থ পাকিস্তান দূতাবাস মঙ্গলবার এক টুইটার বার্তায় এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে প্রেসিডেন্ট রাইসি অভিনন্দন জানিয়ে যে বার্তা পাঠিয়েছেন, সে জন্য রাইসিকে ধন্যবাদ জানিয়েছেন নয়া পাক প্রধানমন্ত্রী।

পাক দূতাবাসের টুইটার বার্তায় বলা হয়, শাহবাজ শরিফ আশা প্রকাশ করেছেন যে, ইরানের প্রেসিডেন্টের সঙ্গে মিলে তিনি ইরান ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক শক্তিশালী করতে সক্ষম হবেন। এ ছাড়া তিনি প্রেসিডেন্ট রাইসিকে পাকিস্তান সফরের আনুষ্ঠানিক আমন্ত্রণ জানিয়েছেন।

এর আগে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়ে দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেছিলেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।

এদিকে পাকিস্তানের ৩৪ সদস্যের নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হয়েছে। প্রেসিডেন্ট শপথ পড়াতে অপারগতা প্রকাশ করায় মঙ্গলবার সিনেটের চেয়ারম্যান সাদিক সানজারানি নতুন মন্ত্রিদের শপথ পড়ান।

এদিন ৩০ জন ফেডারেল মন্ত্রী, চারজন রাজ্যমন্ত্রী ও তিনজন প্রধানমন্ত্রীর উপদেষ্টা শপথ নেন।

এদের মধ্যে ১৪ জন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পিপিপি ৯, জমিয়তে উলেমায়ে ইসলাম-ফজল (জেইউআই-এফ) ৪ ও অন্য জোট শরিক দলের সাতজন মন্ত্রী হিসেবে শপথ নেন।

সূত্র : যুগান্তর
এম এস, ২০ এপ্রিল

Back to top button