ক্রিকেট

মাশরাফীর দলের হয়ে ডিপিএলে খেলবেন সাকিব

ঢাকা, ১৯ এপ্রিল – ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) সুপার লিগে উঠতে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। তারকা সমৃদ্ধ দল গড়েও সময় মতো খেলোয়াড় না পাওয়া ভুগতে হয়েছে দলটিকে। যে দলে খেলার কথা ছিল সাকিব আল হাসানেরও।

এখন দল সুপার লিগে না ওঠায় সিদ্ধান্ত বদল করেছেন সাকিব। মাহমুদউল্লাহ রিয়াদের মোহামেডানের হয়ে না খেলে যোগ দিয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বাধীন দল লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলার।

বিষয়টি নিশ্চিত করেছে রুপগঞ্জ কতৃপক্ষ। রূপগঞ্জের আগামী ম্যাচেই দলে যোগ দেবেন তিনি। মোহামেডানের হয়ে খেলার কথা ছিল মেহেদী হাসান মিরাজ ও মুশফিকুর রহিমের। তারাও দল ছেড়েছেন একই কারণে। এখন দুজনেই খেলছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে।

লিগের বাইলজ অনুযায়ী কোনো খেলোয়াড় যদি একটি দলের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পর একটি ম্যাচও না খেলে তাহলে সেই দলের খেলা শেষ হয়ে গেলে দলের অনুমতি নিয়ে অন্য কোনো দলের হয়ে খেলতে পারবে।

মোহামেডান ক্রিকেট কমিটির কো-অর্ডিনেটর এ জি এম সাব্বির সংবাদ সম্মেলনে জানিয়েছেন, গত রাতে আমাদের সঙ্গে যোগাযোগ করেছে সাকিব আল হাসান। তিনি বলেছেন, এই সিজনে আমি খেলতে চেয়েছিলাম। কিন্তু মোহামেডান কোয়ালিফায়ার না করায় আমি সুপার লিগের যে কোনো একটি দলে খেলতে চাই। পরে জানিয়েছেন, লিজেন্ডস অব রূপগঞ্জের সঙ্গে তার কথা হয়েছে। তার অনাপত্তিপত্র চাওয়ার ভিত্তিতে আমরা সিদ্ধান্ত নিয়েছি তাকে অব্যাহতি দেওয়ার।’

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে মোহামেডানের হয়ে খেলার কথা ছিল সাকিবের। তবে পারিবারিক কারণে মোহামেডানের হয়ে একটি ম্যাচও না খেলে যুক্তরাষ্ট্রে ফিরে যান সেই বাঁহাতি অল-রাউন্ডার। এদিকে সুপার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। এই ম্যাচগুলোতে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলবেন সাকিব।

চলতি ডিপিএলে মাশরাফীর নেতৃত্বে দুর্দান্ত খেলছে লিজেন্ড অফ রূপগঞ্জ। তার অধীনে ১১ ম্যাচে ম্যাচে পেয়েছে ৮ জয়। ১৬ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে।

সূত্র : আরটিভি
এম এস, ১৯ এপ্রিল

Back to top button