জাতীয়

করোনায় আজও মৃত্যুশূন্য বাংলাদেশ, শনাক্ত ৫০

ঢাকা, ১৯ এপ্রিল – দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কারো মৃত্যু হয়নি। ফলে মহামারি শুরুর পর থেকে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৬ জন অপরিবর্তিত থাকছে।

তবে একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৫০ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৪১২ জন। এ সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৯০ শতাংশ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৩১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯১ হাজার ৫২৮ জন। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৫১৫টি। পরীক্ষা করা হয় ৫ হাজার ৫৪৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দশমিক ৯০ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ০১ শতাংশ।

এর আগে সোমবার (১৮ এপ্রিল) করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩৬ জন। সুস্থ হয়েছেন ৩৫৫ জন। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৪৫৪টি। পরীক্ষা করা হয় ৫ হাজার ৪০৭টি নমুনা।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। রোগী শনাক্তের ১০ দিন পর অর্থাৎ ১৮ মার্চ দেশে প্রথম একজনের মৃত্যু হয়।

সূত্র : আরটিভি
এম এস, ১৯ এপ্রিল

Back to top button