দক্ষিণ এশিয়া

কাবুলের স্কুলে পর পর বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

কাবুল, ১৯ এপ্রিল – আফগানিস্তানের রাজধানী কাবুলের শিয়া অধ্যুষিত একটি এলাকার স্কুলে পর পর তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজন নিহত ও অসংখ্য মানুষ আহত হয়েছেন।

মঙ্গলবার পশ্চিম কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে বিস্ফোরণে হতাহতের এ ঘটনা ঘটে। হামলা হওয়া এলাকার পাশেই সংখ্যালঘু শিয়া জনগোষ্ঠী হাজারা সম্প্রদায়ের বহু মানুষ বসবাস করেন বলে বিবিসি জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় হাসপাতালের নার্সিং বিভাগের প্রধান রয়টার্সকে জানিয়েছেন, বিস্ফোরণে অন্তত চারজন নিহত এবং ১৪ জন আহত হয়েছেন।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আব্দুল রহিম শহীদ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীরা তাদের সকালের ক্লাস থেকে বের হওয়ার সময় বিস্ফোরণ ঘটে।

কাবুলের কমান্ডারের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, একটি উচ্চ বিদ্যালয়ে তিনটি বিস্ফোরণ ঘটেছে। এতে আমাদের শিয়া জনগোষ্ঠীর কিছু মানুষ হতাহত হয়েছেন।

রুশ বার্তা সংস্থা স্পুটনিক জানিয়েছে, কাবুলের পশ্চিমাঞ্চলে অবস্থিত মুমতাজ স্কুলে প্রথম বিস্ফোরণ ঘটে। এক প্রত্যক্ষদর্শীর মতে, বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে রাজধানী কাবুলের দাশত-ই-বারচি জেলায় আরেকটি স্কুলের কাছে দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে।

সূত্র : যুগান্তর
এম এস, ১৯ এপ্রিল

Back to top button