জাতীয়

সংঘর্ষ কিছুক্ষণের মধ্যে থেমে যাবে, আশা স্বরাষ্ট্রমন্ত্রীর

ঢাকা, ১৯ এপ্রিল – নিউ মার্কেট এলাকায় দোকান মালিক-শ্রমিকদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ দ্রুতই থামানো সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার ‍দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইন-শৃঙ্খলা বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা কলেজ এবং নিউ মার্কেটের ব্যবসায়ীদের মধ্যে যে ঘটনাটি আপনারা বললেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলছি, একটা ছোটো-খাটো ঘটনা নিয়ে তর্কাতর্কি-মারামারি পর্যায়ে চলে আসছে। আমরা দেখছি, সহিংসতা হয়েছে। ইট-পাটকেল ছোড়াছুঁড়ি দেখছি, আমাদের নিরাপত্তা বাহিনী চরম ধৈর্যের সঙ্গে এগুলো লক্ষ্য করছেন এবং ব্যবস্থা নিচ্ছেন।

তিনি বলেন, আমাদের পুলিশ, কমিশনার সাহেব, আইজি সাহেব তাৎক্ষণিকভাবে যে ব্যবস্থা নিচ্ছেন, ঈদের মার্কেটও চলছে। সবকিছুর ওপর নজর রেখেই চরম ধৈর্য্যের সঙ্গে আমাদের পুলিশ কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কাজ করছেন, আইজি সাহেব তদারকি করছেন।

এত দীর্ঘ সময় পরও কেন নিউ মার্কেট এলাকায় সংঘাত নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না- সেই প্রশ্ন মন্ত্রীর কাছে করেছিলেন সাংবাদিকরা।

উত্তরে তিনি বলেন, ‘আমরা আশা করছি, কিছুক্ষণের মধ্যেই এ ঘটনা কুল ডাউন হবে। যারা এ ঘটনার জন্য দায়ী তাদের আইনের মুখোমুখি হতে হবে।’

প্রসঙ্গত, রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হচ্ছে। সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত কয়েকদফা সংঘর্ষ হলেও দুপুরের পর ঘটনাস্থলে আসে পুলিশ। বেলা দেড়টার দিকে পুলিশ ঘটনাস্থলে এসে কাঁদানে গ্যাস ছুড়লে শিক্ষার্থীরা কলেজের ভেতরে চলে যান।

অন্যদিকে লাঠিসোঁটা নিয়ে ব্যবসায়ীরা চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান করছেন। শিক্ষার্থীরাও কলেজের ভেতর থেকে ইটপাটকেল ছুড়ছেন।

সূত্র : যুগান্তর
এম এস, ১৯ এপ্রিল

Back to top button