ক্রিকেট

পদত্যাগ করছেন না রমিজ রাজা!

ইসলামাবাদ, ১৯ এপ্রিল – পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা দায়িত্ব নেওয়ার পর থেকে দৃষ্টান্তমূলকভাবে কাজ করছেন। দেশটিতে সরকার পরিবর্তন হলেও তাই টিকে যাচ্ছেন তিনি। অবশ্য নিজের পদ থেকে সরে দাঁড়ানোর কোনো পরিকল্পনাও নেই তার।

পাকিস্তানি গণমাধ্যমের খবর, সাবেক ক্রিকেটারকে বিদায় জানানোর কোনো ভাবনা নেই নতুন গঠিত সরকারের। অনেকেই চান, রমিজ স্বেচ্ছায় পদত্যাগ করুক, কিন্তু হাই প্রোফাইল ব্যক্তিত্বের পরামর্শে তিনি এই পদক্ষেপ নেননি।

বর্তমানে ক্রিকেটকে অগ্রাধিকার দেওয়া বিষয়গুলোর মধ্যে রেখেছে সরকার। প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের ঘনিষ্ঠ লোকজন চাইছে বোর্ড চেয়ারম্যানের দায়িত্ব নিতে। কিন্তু প্যাট্রন ইন চিফ এই ব্যাপারে হস্তক্ষেপ করতে চান না।

রমিজকে সরিয়ে দিলে নতুন করে সব গোছাতে হবে। তাছাড়া তিনি দায়িত্বও ভালোভাবে পালন করছেন। এ কারণে সরকার নাক গলাতে চাইছে না।

অন্যদিকে রমিজকে আনা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পিসিবির চেয়ারম্যানশিপ নিয়ে তিনি নিজের মতো করে সিদ্ধান্ত নিতে পারেন। সোমবার নিজ বাসভবনে বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলেছেন, ‘পিসিবি চেয়ারম্যানশিপের বিষয়ে সিদ্ধান্ত নিতে স্বাধীন। সে নিজে তার ভবিষ্যতের সিদ্ধান্ত নিবে। রমিজ আমার খেলোয়াড় এবং শেষ পর্যন্ত প্রতিপক্ষের বিরুদ্ধে লড়ে যাবে।’

ইমরান মনোনীত করার পর ২০২১ সালের সেপ্টেম্বরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিসিবির প্রধান হন রমিজ।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৯ এপ্রিল

Back to top button