ক্রিকেট

হৃদরোগে আক্রান্ত হয়ে কোমায় নেদারল্যান্ডসের কোচ

আমস্টারডাম, ১৯ এপ্রিল – হৃদরোগে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন নেদারল্যান্ডস জাতীয় ক্রিকেট দলের কোচ ও অস্ট্রেলিয়ার সাবেক উইকেটকিপার রায়ান ক্যাম্পবেল। তিনি এখনও কোমায় আছেন।

সাপ্তাহিক ছুটির দিনে সন্তানদের সঙ্গে খেলার মাঠে সময় কাটাচ্ছিলেন ক্যাম্পবেল। হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন তিনি। লন্ডনের একটি হাসপাতালের আইসিইউতে আছেন তিনি। অস্ট্রেলিয়ান সাংবাদিক ও ক্যাম্পবেলের ঘনিষ্ঠ বন্ধু গ্যারেথ পার্কার এই খবর প্রথম জানান।

নেদারল্যান্ডসের নিউ জিল্যান্ড সফরের পর থেকে ইউরোপ ভ্রমণ করছেন ক্যাম্পবেল। পার্কারসহ বন্ধুদের বাড়ি গিয়েছিলেন। এক সপ্তাহ আগে পার্থে নিজ বাসায় ছিলেন তিনি।

২০০২ সালে নিয়মিত উইকেটকিপার ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট পিতৃত্বকালীন ছুটিতে থাকলে অস্ট্রেলিয়ার জার্সিতে দুটি ওয়ানডে খেলেন ক্যাম্পবেল।

২০১৭ সাল থেকে ডাচ জাতীয় দলের কোচ তিনি। অস্ট্রেলিয়ার সঙ্গে হংকংয়ের হয়েও আন্তর্জাতিক পর্যায়ে খেলেছেন। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে হংকংয়ের হয়ে খেলেন এবং ৪৪ বছর ৩০ দিনে সবচয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে সংক্ষিপ্ত সংস্করণে অভিষেক হয়।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেছেন ক্যাম্পবেল ১৯৯৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত। রাজ্য ক্রিকেটের প্রধান নির্বাহী ক্রিস্টিনা ম্যাথিউস তাদের সাবেক খেলোয়াড়ের অসুস্থতার খবরে দুঃখ প্রকাশ করেছে এবং দ্রুত সুস্থতা কামনা করেছে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৯ এপ্রিল

Back to top button