জাতীয়

রণক্ষেত্র নিউমার্কেট, ঢাকা কলেজের ২ শিক্ষার্থী গুলিবিদ্ধ

ঢাকা, ১৯ এপ্রিল – রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের গুলিতে ঢাকা কলেজের দুই শিক্ষার্থী আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। আহতরা হলেন- মোশাররফ হাজারি (২৪) ও রজব ইসলাম (২৭)।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, পুলিশ আমাদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। এতে মোশারফ হোসেন রাবার বুলেটে আহত হন। অন্যদিকে পুলিশের ছোড়া টিয়ার শেল এসে লাগে রজবের বুকে।

এদিকে আহতদের মধ্যে মোশাররফের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরে প্রায় অর্ধশতাধিক রাবার বুলেটের চিহ্ন দেখা গেছে। তাকে আইসিইউতে নিতে বলেছে চিকিৎসক।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ঢাকা কলেজের দুই শিক্ষার্থী আহত হয়েছেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

এদিকে সংঘর্ষের ঘটনায় দুই ব্যবসায়ী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

অন্যদিকে রাত ৩টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ডিএমপির নিউমার্কেট জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) শরীফ মুহাম্মদ ফারুকুজ্জামান।

সরেজমিনে দেখা যায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও নিউমার্কেট এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় অবস্থান করে পুলিশের গুলি ছোঁড়ার প্রতিবাদ করছেন। অন্যদিকে, ব্যবসায়ীরা ইস্টার্ন-মল্লিকা মার্কেটের কাছে অবস্থান নিয়েছেন।

ব্যাপক সংখ্যক পুলিশ সদস্যও ঘটনাস্থলে সতর্ক অবস্থায় রয়েছেন।

সংঘর্ষের সময় রাস্তার দুই পাশে রাখা একাধিক মোটরসাইকেলে আগুন দেয়া হয়েছে। সেগুলো জ্বলন্ত অবস্থায় দেখা যায়। তবে কে বা কারা মোটরসাইকেলে আগুন দিয়েছে তা জানা যায়নি। এছাড়া পুরো রাস্তাজুড়ে ইটের টুকরা ও কাঁচ ভাঙা ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা যায়।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৯ এপ্রিল

Back to top button