মধ্যপ্রাচ্য

‘সামান্যতম কিছু করলেও’ ছাড় পাবে না ইসরায়েল, হুঁশিয়ারি ইরানের

তেহরান, ১৮ এপ্রিল – ইসরায়েলের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ইরানের বিরুদ্ধে খুব ছোট পদক্ষেপ নিলেও ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেন তিনি। সোমবার (১৮ এপ্রিল) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইরানের জাতীয় সেনাবাহিনী দিবস উপলক্ষে আয়োজিত সামরিক কুচকাওয়াজে এ হুঁশিয়ারি দেন রাইসি। এসময় দেশটির সামরিক বাহিনী নিজস্ব প্রযুক্তির অস্ত্র ও প্রতিরক্ষা ব্যবস্থা প্রদর্শন করে।

ইসরায়েলকে উদ্দেশ্য করে রাইসি বলেন, ইহুদিবাদী দেশটি এ অঞ্চলের কিছু দেশের সঙ্গে সম্পর্ক যতই স্বাভাবিক করুক না কেন তাদের সব কর্মকাণ্ড সম্পর্কে নজর রাখা হচ্ছে। ইরানের গোয়েন্দা সংস্থা, নিরাপত্তা বাহিনী ও সেনাবাহিনী ইসরায়েলের গোপন পদক্ষেপ সম্পর্কেও খোঁজ রাখছে। এসব তাদের জানা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট বলেন, ইরানের বিরুদ্ধে সামান্যতম তৎপরতার জবাবে দখলদার ইসরাইলের কেন্দ্রস্থলে আঘাত করা হবে।

মার্কিন নিষেধাজ্ঞা ইরানের সেনাবাহিনীর জন্য শাপে বর হয়েছে বলে উল্লেখ করেন প্রেসিডেন্ট রাইসি। তিনি বলেন, সেনাবাহিনী মার্কিন নিষেধাজ্ঞাকে সুযোগ হিসেবে নিয়েছে ও নিজেদের শক্তি বাড়াতে কাজে লাগিয়েছে। সামরিক শিল্পের উন্নয়নে এই নিষেধাজ্ঞা সবচেয়ে বেশি কাজে লেগেছে বলেও জানান তিনি।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৮ এপ্রিল ২০২২

Back to top button