ক্রিকেট

করোনার থাবা আইপিএলে, কোয়ারেন্টাইনে দিল্লী ক্যাপিটালস

মুম্বাই, ১৮ এপ্রিল – আগেরবার করোনার আঘাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর থামিয়ে দিতে হয়েছিলো মাঝপথে। গতবারের মতো এবারও ঠিক তেমনই আসরের মাঝপথে এসে করোনার থাবা।

মুস্তাফিজুর রহমানের দল দিল্লী ক্যাপিটালসের এক ক্রিকেটার করোন আক্রান্ত হয়েছেন এমন খবর বেরোনোর পর দিল্লীর পুরো দলকেই রাখা হয়েছে কোয়ারন্টাইনে।

দিল্লঈর আগামী ম্যাচ খেলতে আজ পুনে যাওয়ার কথা ছিল। তবে আপাতত পুনে যাওয়া বাদ দিয়ে দলের ক্রিকেটার এবং অন্য সদস্যরা আইসোলেশনের মধ্য রয়েছে। আজ (সোমবার) এবং কাল (মঙ্গলবার) সব খেলোয়াড় এবং অন্য কর্মকর্তাদের রুমে রুমে গিয়ে কোভিড-১৯ পরীক্ষা করা হবে।

এর আগে দলটির ফিজিও প্যাট্রিক ফারহার্টও করোনা আক্রান্ত হয়েছেন। তবে সে অবস্থাতেও শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে মাঠে নামে দিল্লী। খেলা হলেও সতর্কতা হিসেবে রিশভ পান্তদের বোর্ডের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছিল যাতে তারা প্রতিপক্ষ দলের কোনো সদস্যের সঙ্গে হ্যান্ডশেক না করেন।

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট হলে সেখানে ওই ক্রিকেটারের রেজাল্ট পজিটিভ আসে। এ কারণে ফলাফল নিশ্চিত করতে তার আরটি-পিসিআর টেস্ট করানো হচ্ছে। তবে সে ক্রিকেটারের নাম জানানো হয়নি দলের বা আইপিএলের পক্ষ থেকে। তার সাথে দলের বাকি সদস্যদেরও আরটি-পিসিআর টেস্ট করানো হচ্ছে।

এদিকে সামনে বুধবার (২০ এপ্রিল) পুনেতে পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নামার কথা দিল্লীর। দিল্লী কর্তৃপক্ষ এই ম্যাচে একাদশ সাজাতে ব্যর্থ হলে ম্যাচটিকে স্থগিত করতে বাধ্য হবে বিসিসিআই।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৮ এপ্রিল

Back to top button