ইউরোপ

খারকিভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫

কিয়েভ, ১৮ এপ্রিল – ইউক্রেনের উত্তর পূর্বাঞ্চলে দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৫ জনের প্রাণহানি ঘটেছে।

রোববার রাশিয়ার এই ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে আহত হয়েছে আরও ১৩জন। খারকিভের স্বাস্থ্য বিভাগের আঞ্চলিক প্রধান মাকসিম খাস্তভ রাশিয়ার একাধিক ক্ষেপণাস্ত্র হামলায় হতাহতের ওই তথ্য নিশ্চিত করেছেন।

এ হামলার বিষয়ে ফরাসি বার্তা সংস্থা এএফপির প্রতিনিধিরা ঘটনাস্থল থেকে বলেছেন, ক্ষেপণাস্ত্র হামলার কারণে খারকিভের বিভিন্নস্থানে অগ্নিকাণ্ড ঘটেছে। শহরটির বিভিন্ন এলাকার ভবনের ছাদ ধসে গেছে।

এছাড়া এএফপির প্রতিনিধি খারকিভের দুটি স্থানে ক্ষেপণাস্ত্র আঘাত হানতে দেখেছেন। তিনি বলেছেন, খারকিভের মধ্যাঞ্চলের একটি আবাসিক এলাকায় ক্ষেপণাস্ত্রের আঘাতে অন্তত পাঁচটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শহরের কেন্দ্রজুড়ে অগ্নিনির্বাপণ কর্মীদের ছুটতে দেখা গেছে।

রাশিয়ার এ ক্ষেপণাস্ত্র হামলার পরপর খারকিভের সড়ক জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় পথচারীদের দৌড়ে এবং বিভিন্ন যানবাহনকে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে দেখা যায়।

এর আগে, শুক্রবার খারকিভের আবাসিক এলাকায় রাশিয়ার অনবরত গোলাবর্ষণে অন্তত ১০ জনের প্রাণহানি ঘটে। শনিবারও শহরটিতে ক্ষেপণাস্ত্র হামলায় আরও দু’জন নিহত হয়েছেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৮ এপ্রিল

Back to top button