উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় বন্দুক হামলায় নিহত ২

হ্যারিসবার্গ, ১৮ এপ্রিল – যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় এক ঘরোয়া অনুষ্ঠান চলাকালে গুলি চালায় বন্দুকধারীরা। এতে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৮ জন। হামলাকারীদের খোঁজে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

রোববার স্থানীয় সময় ভোরে পেনসিলভানিয়ার পিটসবার্গ শহরে একটি ঘরোয়া অনুষ্ঠানে অতর্কিতভাবে গুলি ছুঁড়তে থাকে অজ্ঞাত বন্দুকধারীরা। অনুষ্ঠানটিতে অন্তত দুইশো মানুষ উপস্থিত ছিলেন বলে জানা গেছে। এ সময় বাড়ির ভেতর ও বাইরে থেকে লাগাতার গুলিবর্ষণে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হন।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ততক্ষণে পালিয়ে যায় হামলাকারীরা। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। বাকিরা চিকিৎসাধীন রয়েছেন বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

হামলাকারীদের এলোপাতাড়ি গুলিতে অন্ত ৮ জন আহত হন। এদের মধ্যে দুইজন প্রাণ বাঁচাতে জানালা দিয়ে লাফ দিলে পা ভেঙ্গে যায়। আহত অন্যরা শঙ্কামুক্ত আছেন।

এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে এরই মধ্যে ঘটনাস্থল থেকে বেশ কিছু আলামত সংগ্রহ করেছে নিরাপত্তা বাহিনী। বন্দুকধারীদের ধরতে শুরু হয়েছে অভিযান। পুলিশ বলেছে, ঘটনাস্থল থেকে তারা একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। বন্দুকধারীদের সম্পর্কে এখনও বিস্তারিত তথ্য জানা না গেলেও তাদের ধরতে অভিযান শুরু হয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৮ এপ্রিল

Back to top button