ক্রিকেট

মোস্তাফিজকে কচুকাটা করে বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখছেন কার্তিক

মুম্বাই, ১৭ এপ্রিল – শনিবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১৮তম ওভারে মোস্তাফিজুর রহমানের করা ওভারটিতে রীতিমতো ঝড় বইয়ে দেন দীনেশ কার্তিক। প্রথম তিন বলে তিনটি চার, এরপর দুটি ছয় এবং শেষ বলে আবার চার। এক ওভারে ২৮ রান নিয়ে ৩৪ বলে ৬৬ রানের ইনিংস খেলেন কার্তিক।

এই ইনিংস খেলে নিজের ইচ্ছা আর লক্ষ্যের কথা জানিয়ে দেন এই ভারতীয় ব্যাটার। ম্যাচ শেষে কার্তিক জানান, ভারতকে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে চান।

‘সত্যি বলতে আমি দেশের হয়ে খেলতে চাই। আমি জানি সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর সে লক্ষ্যেই এগোচ্ছি আমি। আমি ওই বিশ্বকাপের খেলতে মুখিয়ে আছি এবং ভারতকে শিরোপা জেতাতে চাই।’

তবে এত দ্রুতই বিশ্বকাপের দলে জায়গা নিয়ে আত্মবিশ্বাসী হতে চান না ব্যাঙ্গালুরুর এই উইকেট রক্ষক-ব্যাটার। নিজেকে আরও প্রমাণ করতে চান তিনি।

‘ভারত সবশেষ ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল। এরপর আর জিততে পারেনি বৈশ্বিক কোনও টুর্নামেন্ট। আমি ভারতকে আর একটি শিরোপা জেতাতে চাই। আর সেটা করতে হলে অনেক বিষয়ে আমাকে সতর্ক থাকতে হবে। এমন কিছু করে দেখাতে হবে যাতে মানুষ বলে যে, এই ছেলেটা বিশেষ কিছু করেছে।’

৩৬ বছর বয়সী এই ক্রিকেটার চলতি আইপিএল শুরুর আগেও জানিয়েছিলেন, জাতীয় দলে জায়গা করে নেয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামবেন। সেই মোতাবেক পারফর্মও করে চলেছেন। ৬ ম্যাচে ৫ ইনিংসে ব্যাট করলেও আউট হয়েছেন মাত্র একবার। ১৯৭ রান করেছেন ২০৯.৫৭ স্ট্রাইক রেটে।

সূত্র : আরটিভি
এম এস, ১৭ এপ্রিল

Back to top button