জাতীয়

সরকার ব্যর্থতা ঢাকতে নির্যাতন চালাচ্ছে : ফখরুল

ঢাকা, ১৭ এপ্রিল – সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর হামলার পুনরাবৃত্তি ঘটাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৭ এপ্রিল) এক সংবাদ বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি।

শনিবার চট্টগ্রামের সাতকানিয়ায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির ইফতার মাহফিল পন্ড, এলডিপি নেতা জসিমের মাথা ফাটিয়ে দেয়াসহ ইফতারের জন্য প্রস্তুতকৃত সকল খাবার নষ্ট করে দেয়ার ঘটনাকে কাপুরুষোচিত আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন ফখরুল।

বর্তমানে আওয়ামী ফ্যাসিবাদ আরও ভয়ঙ্কর রুপে আত্মপ্রকাশ করেছে মন্তব্য করে তিনি বলেন, সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর সহিংস হামলার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। যেহেতু সরকারের জনসমর্থন ও গণভিত্তি নেই, তাই ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী নীতিকেই অবলম্বন করেছে।

মির্জা ফখরুল বলেন, চট্টগ্রামের সাতকানিয়ায় এলডিপি আয়োজিত ইফতার মাহফিলে আওয়ামী সন্ত্রাসীরা যে ন্যাক্কারজনক হামলা চালিয়েছে- তা বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের আমলে চলমান সন্ত্রাসী কর্মকান্ডের আরও একটি ঘৃণ্য বহিঃপ্রকাশ। ধর্মীয় অনুষ্ঠানে এধরণের হামলায় আবারো প্রমাণিত হলো, গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়ে সরকারী দলের সন্ত্রাসীরা সমগ্র দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া ও বেসামাল হয়ে উঠেছে।

বিএনপি মহাসচিব চট্টগ্রামের সাতকানিয়ায় এলডিপির ইফতার মাহফিলে হামলার ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান এবং আহত নেতাদের সুস্থতা কামনা করেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৭ এপ্রিল

Back to top button