ক্রিকেট

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা দলে আরেক নতুন কোচ

কলম্বো, ১৭ এপ্রিল – গেল রোববার ইংল্যান্ডের সাবেক কোচ ক্রিস সিলভারউডকে দুই বছরের জন্য প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। এবার তার সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে নাভিদ নাওয়াজকে।

১ এপ্রিল থেকে তার নিয়োগ কার্যকর হবে। শ্রীলঙ্কার সাবেক এই ক্রিকেটার দুই বছরের জন্য নিয়োগ পেয়েছেন।

নাভিদ নাওয়াজ এর আগে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচ ছিলেন। ২০২০ সালে তার তত্ত্বাবধানেই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জিতেছিল। এবার জাতীয় দলের কোচ হিসেবে তার যাত্রা শুরু হতে যাচ্ছে। আর তার প্রথম অ্যাসাইনমেন্ট হতে যাচ্ছে বাংলাদেশ সফর।

এ ছাড়া চামিন্দা ভাসকে ফাস্ট বোলিং কোচ, পিয়াল উইজেতুঙ্গেকে স্পিন বোলিং কোচ ও মনোজ আবেইউইকরামাকে ফিল্ডিং ও সাপোর্ট কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সফরে মাহিন্দা হালানগোদা টিম ম্যানেজারের দায়িত্ব পালন করবেন।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা দুটি টেস্ট খেলবে। ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্টটি। আর ২৩ মে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ৫০ পার্সেন্টেজ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা রয়েছে পঞ্চম স্থানে। সবশেষ টেস্ট সিরিজে ভারতের কাছে তারা ২-০ ব্যবধানে হেরছিল। অন্যদিকে ১৬.৬৬ পার্সেন্টেজ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে অষ্টম স্থানে। তারা সবশেষ দক্ষিণ আফ্রিকার কাছে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৭ এপ্রিল

Back to top button