জাতীয়

‘সম্মানী লোকদের সম্মান দিতে হয়, আল্লাহর নির্দেশ আছে’

ঢাকা, ১৬ এপ্রিল – উন্নত দেশ গঠনের লক্ষ্যে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে সম্মান জানাতে হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, সম্মানী লোকদের সম্মান দিতে হয়। এ বিষয়ে আল্লাহর নির্দেশ আছে। তা না হলে ভালো মানুষেরা হারিয়ে যাবে। ঠিক সেভাবে উন্নত দেশ গঠনের লক্ষ্যে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে সম্মান জানাতে হবে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

দৈনিক সন্ধানী বার্তা ও কালের আলোডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক এম. আব্দুল্লাহ আল মামুন খানের ‘শেকড়ে দিন-বদলের অভিযাত্রা’ শিরোনামে বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে তাজুল ইসলাম বলেন, আমাদের উদ্দেশ্য ও স্বপ্ন দেশকে উন্নত করা। সেজন্য সব পেশাজীবীদের একসঙ্গে কাজ করতে হবে। তাহলে এগিয়ে যাবে দেশ। তাহলে ত্রিশ সালের পূর্বেই আমরা উন্নত দেশে রূপান্তরিত হতে পারব। সেই লক্ষ্যমাত্রা নিয়ে আমাদের কাজ করতে হবে।

সাংবাদিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, কে কোথায় কাজ করছেন না— তা সাংবাদিকরা তুলে ধরবেন। আমার ব্যর্থতাগুলোও আপনারা তুলে ধরবেন। কিন্তু ব্যক্তিগত, মানসিকভাবে ক্ষতিগ্রস্ত করার উদ্দেশ্যে কিছু লিখবেন না। এতে কাজের প্রতি উৎসাহ হারিয়ে যায়।

নবচিন্তা প্রকাশনের প্রকাশক মো. শামসুল আলম খানের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন- পুলিশের অতিরিক্ত আইজি (অর্থ ও উন্নয়ন) এসএম রুহুল আমিন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু প্রমুখ।

সূত্র: যুগান্তর
এম ইউ/১৬ এপ্রিল ২০২২

Back to top button