পশ্চিমবঙ্গ

আসানসোল-বালিগঞ্জে তৃণমূলের জয়

কলকাতা, ১৬ এপ্রিল – পশ্চিমবঙ্গের বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভা কেন্দ্রের উপ-নির্বাচনের তৃণমূল কংগ্রেস বিপুল ভোটে জয়লাভ করেছে। এ দুইটি আসনে বাবুল সুপ্রিয় ও শত্রুঘ্ন সিনহা জয়ী হয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এই জয়কে নববর্ষের উপহার বলে অভিহিত করেছেন।

রাজ্যের সাবেক মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় মারা যাওয়ার কারণে বালিগঞ্জ বিধানসভার উপ-নির্বাচন হয়। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বালিগঞ্জের উপ-নির্বাচনে বাবুল সুপ্রিয়কেই প্রার্থী করেন। যদিও সে বিজেপি ছেড়ে সম্প্রতি তৃণমূলে যোগ দিয়েছে।

অন্যদিকে তিনি বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পর আসানসোল লোকসভার আসনটি শূন্য হয়। আসানসোল লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের পক্ষে প্রার্থী হন চলচ্চিত্র অভিনেতা শত্রুঘ্ন সিনহা।

বালিগঞ্জ বিধানসভার উপ-নির্বাচনের সিপিআইএম প্রার্থী শাহরিয়ার আলম বলেন, অনেক মানুষই আমাকে ভোট দিয়েছেন।

অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, বালিগঞ্জে প্রায় ৫২ শতাংশ মুসলিম ভোট। তাছাড়া অনেক হিন্দু ভোট দিতে আসেননি। কারণ ভোটের দিন তৃণমূল কংগ্রেসের যে ভূমিকা মানুষ প্রত্যক্ষ করেছে তা যথেষ্ট নিন্দনীয়।

এদিকে আসানসোলের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল অভিযোগ করে জানিয়েছেন, এদিন বিভিন্ন এলাকায় সাধারণ মানুষকে ভোট দিতে দেওয়া হয়নি। তারপরও তৃণমূলের রক্তচক্ষু উপেক্ষা করে মানুষ বেরিয়ে এসেছে ও ভোট দিয়েছে।

তৃণমূলের মন্ত্রী ফিরহাদ হাকিম বিরোধীদের বলেছেন, আমাদের দোষ দেখার আগে নিজেদের বিচার করুন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ওপর মানুষ যে ভরসা করেন তা আবারও প্রমাণিত হয়েছে বলেও জানান তিনি।

সূত্র: জাগো নিউজ
এম ইউ, ১৬ এপ্রিল ২০২২

Back to top button