ক্রিকেট

অনশনে বসলেন সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার

কলম্বো, ১৬ এপ্রিল – জাতীয় দলের জার্সি গায়ে খেলেন তারা। আন্তর্জাতিক মঞ্চে দেশের সুনাম বজায় রাখার দায়িত্ব থাকে তাদের কাঁধে। তাই জাতীয় দলের ক্রিকেটারদের দেশের প্রতি দায়বদ্ধতা কম নয়। দেশের যে কোনও সমস্যায় তাদের সবার আগে এগিয়ে আসা উচিত। আর সেটাই এবার প্রমাণ করে দিলেন শ্রীলঙ্কার ক্রিকেটার ধামিকা প্রসাদ।

আর্থিক পরিস্থিতির উন্নতি দাবি জানিয়ে এবং তিন বছর আগে হওয়া ইস্টার সানডেতে ভয়াবহ বোমা হামলার বিচার চেয়ে ২৪ ঘণ্টার অনশনে বসেছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ধামিকা প্রাসাদ। শ্রীলংকায় চলমান সরকার বিরোধী আন্দোলনকারীরাও সমর্থন জানিয়েছেন ধামিকা প্রাসাদের এই অনশনে।

শ্রীলঙ্কায় ২০১৯ সালে ইস্টার সানডেতে এক গির্জায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় ২৬৯ জন মারা যান। কিন্তু সেই আক্রমণ কারা করেছিল তার উত্তর এখনও জানা যায়নি।

শুক্রবার প্রেসিডেন্ট গোটাবায়ার কার্যালয়ের সামনে ‘গল ফেস’ নামক উন্মুক্ত স্থানে অনশনে বসেন প্রাসাদ। রাজাপাকসের বিরোধীরাও ধীরে ধীরে যোগ দেন তার সঙ্গে। সাংবাদিকদের প্রাসাদ বলেন, ‘ওই বোমার হামলায় নিহত সমস্ত নির্দোষ মানুষের জন্য দায়ীদের বিচার চাই।’

দেশের হয়ে ২০০৬ থেকে ২০১৫ পর্যন্ত খেলেছেন ডানহাতি ফাস্ট মিডিয়াম প্রাসাদ। ২৫টি টেস্ট এবং ২৪টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। নিয়েছেন যথাক্রমে ৭৫ এবং ৩২টি উইকেট।

সূত্র : সমকাল
এম এস, ১৬ এপ্রিল

Back to top button