ক্রিকেট

অস্ট্রেলিয়া-ভারত সিরিজ অনেকটা অ্যাশেজের মতোই: লিয়ন

ক্যানবেরা, ১৫ এপ্রিল – অ্যাশেজের ঝাঁজ অন্যরকম। ক্রিকেটে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের প্রতিদ্বন্দ্বিতা মানেই উত্তেজনার পারদে ঠাসা। প্র্যতেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্যাগি গ্রিন পরে অ্যাশেজে খেলতে চান। কিন্তু অফস্পিনার নাথান লিয়ন বিশ্বাস করেন, বোর্ডার-গাভাস্কার সিরিজও অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের কাছে অ্যাশেজের মতো গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

২০১৭ সালের পর প্রথমবার ভারতের মাটিতে অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে এই বছরের শেষ দিকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সম্ভাবনা বাড়াতে এই চার টেস্টের সিরিজ অনেক গুরুত্বপূর্ণ মনে করছেন লিয়ন।

অস্ট্রেলিয়ান স্পিনার বলেছেন, ‘এটা বিশাল। অস্ট্রেলিয়ান ক্রিকেটারের জন্য শীর্ষ সিরিজ হিসেবে এটা অনেকটা অ্যাশেজ সিরিজের মতোই।’

লিয়ন আরো বললেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় এটা হতে যাচ্ছে আরো অনেক গুরুত্বপূর্ণ এবং সম্ভবত বিশাল চ্যালেঞ্জ। মূল বিষয়গুলো করা, নিজেদেরকে খুব বেশি এগিয়ে না রেখে চ্যালেঞ্জ উপভোগ করা। আমি মনে করি এটা হতে যাচ্ছে বড় একটা সিরিজ।’

দুই দলের সবশেষ টেস্ট সিরিজ হয়েছিল ২০২০ সালে অস্ট্রেলিয়ায়। ওইবার ২-১ এ সিরিজ জিতেছিল সফরকারী ভারত। প্রথম টেস্টে ৩৬ রানে দ্বিতীয় ইনিংসে অলআউট হওয়ার লজ্জা ও হারের ধাক্কায় সিরিজ শুরু করেছিল তারা। এরপর দ্বিতীয় ও চতুর্থ টেস্ট জিতে চার ম্যাচের সিরিজে ইতিহাস গড়ে ভারত। ১৯৮৮ সালের পর প্রথমবার ব্রিসবেনের গ্যাবায় হার মানে অজিরা।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৫ এপ্রিল

Back to top button