ক্রিকেট

দ্বিতীয় ভারতীয় হিসেবে টি-টোয়েন্টির এলিট ক্লাবে রোহিত

মুম্বাই, ১৪ এপ্রিল – চলতি আইপিএলে একের পর এক ম্যাচ হেরেই যাচ্ছে পাঁচ বারের চ্যাম্পিয়ন দল মুম্বাই ইন্ডিয়ান্স। এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে সবকটিতেই পরাজয়। এমন হতাশাজনক পারফরম্যান্সের পরও একটি দিক দিয়ে অবশ্য খুশি হতেই পারেন ফ্রাঞ্জাইজিটির অধিনায়ক রোহিত শর্মা।

গতকাল পাঞ্জাব কিংসের বিপক্ষে পরাজিত হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে ২৮ রান করেন রোহিত শর্মা। এর মধ্য দিয়ে তিনি স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক অতিক্রম করেছেন।

পাঞ্জাবের বিপক্ষে নামার আগে তার রান ছিল ৯৯৭৫। এখন রোহিত শর্মার রান ১০০০৩। ৩৭৫ ম্যাচে এ মাইলফলক অতিক্রম করলেন ভারতীয় অধিনায়ক। এর আগে প্রথম ভারতীয় হিসেবে এই ক্লাবে প্রবেশ করেন বিরাট কোহলি। তিনি ৩৩১ ম্যাচে ১০৩৮০ রান করেছেন।

এই এলিট ক্লাবে এখন পর্যন্ত সাত জন ক্রিকেটার জায়গা করে নিয়েছেন। ৪৬৩ ম্যাচে ১৪৫৬২ রান করে শীর্ষে আছেন ক্রিস গেইল। দ্বিতীয় স্থানে থাকা শোয়েব মালিকের রান ১১৬৯৮। তিনি ম্যাচ খেলেছেন ৪৭২টি। এর পরই আছেন কাইরন পোলার্ড (৫৮৬ ম্যাচে ১১৪৮৪ রান), অ্যারন ফিঞ্চ (৩৪৮ ম্যাচে ১০৪৯৯ রান), বিরাট কোহলি (৩৩১ ম্যাচে ১০৩৮০ রান) ও ডেভিড ওয়ার্নার (৩১৫ ম্যাচে ১০৩৭৩ রান)।

সূত্র : ইত্তেফাক
এম এস, ১৪ এপ্রিল

Back to top button