ফুটবল

বার্সা বিশ্বের সবচেয়ে কঠিন ক্লাব: জাভি

গত সপ্তাহে জার্মানিতে আইন্ত্রাখট ফ্রাঙ্কফুর্টের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বার্সেলোনা। ইউরোপা লিগের সেমিফাইনালে চোখ রেখে বৃহস্পতিবার রাতে ন্যু ক্যাম্পে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে জার্মানদের মুখোমুখি হবে কাতালান জায়ান্টরা। এই ম্যাচের আগে দলের উজ্জীবিত মনোভাব নিয়ে কথা বললেন কোচ জাভি হার্নান্দেজ।

নভেম্বরে রোনাল্ড কোম্যানের কাছ থেকে যখন দায়িত্ব নেন জাভি, তখন বার্সা ছিল লা লিগার নবম দল। সাবেক মিডফিল্ডারের ছোঁয়ায় বদলাতে থাকা কাতালানরা এখন দুই নম্বরে। তার মতে, দলের মধ্যে জয়ের যে তাড়না সেটাই বার্সাকে বিশ্বের সবচেয়ে কঠিন ক্লাব বানিয়েছে।

জাভি বললেন, ‘আমরা জিততে এবং ভালো খেলতে বাধ্য। এটা বার্সা। ৯০তম মিনিটেও ১-০ যথেষ্ট নয়, আমরা জানি তা। যারা এই ক্লাব সম্পর্কে জানে, তারা বোঝে আমরা যা করি শ্রেষ্ঠত্বের জন্য করি। এ কারণেই এটা বিশ্বের সবচেয়ে কঠিন ক্লাব। অতুলনীয়, এরকম ক্লাব আর একটাও নেই বিশ্বে, যারা ভালো খেলে জিততে চায়। এটা খুব কঠিন।’

জাভি যোগ করলেন, গত সপ্তাহের প্রথম লেগের চেয়ে এবার বেশ কিছু জায়গায় উন্নতি করতে হবে। অযথা বলের দখল হারানো যাবে না। তার বিশ্বাস, ন্যু ক্যাম্পে ম্যাচটি হওয়ায় ফ্রাঙ্কফুর্টকে কঠিন সময় পার করতে হবে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৪ এপ্রিল

Back to top button