ফুটবল

চমক দেখিয়েও বিদায় বেনফিকার, সেরা চারে লিভারপুল

বেনফিকার মাঠে প্রথম লেগের ম্যাচে ৩-১ গোলে জিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছিল লিভারপুল। তবে দ্বিতীয় লেগে তাদের কঠিন পরীক্ষাই নিয়েছে পর্তুগিজ ক্লাবটি। অ্যানফিল্ডে গিয়ে রীতিমতো চমকই দেখিয়েছে বেনফিকা।

সেমিতে যেতে জিততে হতো তিন গোলের ব্যবধানে। তারা ঠিকই করেছে তিনটি গোল। কিন্তু সঙ্গে সমান তিন গোল হজম করায় আর সেরা চারে উঠতে পারেনি দলটি। অন্যদিকে প্রথম লেগে ৩-১ গোলে জয়ের পর দ্বিতীয় লেগে ৩-৩ গোলে ড্র করে ৬-৪ গোলের অগ্রগামিতায় সেমির টিকিট পেয়েছে লিভারপুল।

বুধবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে দুই দলই যেনো পাল্লা দিয়েই গোল করেছে। প্রথমার্ধে ম্যাচের ২১ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন ইব্রাহিম কোনাতে। বিরতিতে যাওয়ার আগে সেই গোল শোধ করে দেন বেনফিকার গনসালো র‍্যামোস।

দ্বিতীয়ার্ধে দুই দলই করে দুইটি করে গোল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর ৫৫ ও ৬৫ মিনিটের গোলে স্কোরলাইন ৩-১ করে ফেলে লিভারপুল। সেখান থেকে রোমান ইয়ারেমচুক (৭৩) ও ডারউইন নুনেজের (৮১) গোলে হার এড়ায় বেনফিকা। তবে বিদায় এড়াতে পারেনি তারা।

এ নিয়ে ১২তমবারের মতো ইউরোপিয়ান প্রতিযোগিতায় সেরা চারে উঠলো লিভারপুল। ইংল্যান্ডের আর কোনো ক্লাব এর চেয়ে বেশিবার সেমিতে খেলতে পারেনি। আরেক ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও সমান ১২ বার সেরা খেলেছে।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১৪ এপ্রিল

Back to top button