দক্ষিণ এশিয়া

‘স্টপ লিস্ট’ থেকে পিটিআই নেতাদের দ্রুত বাদ দিন: ইসলামাবাদ হাইকোর্ট

ইসলামাবাদ, ১৩ এপ্রিল – কাউকে হয়রানি না করার জন্য পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) ডিরেক্টর জেনারেলকে (ডিজি) পরামর্শ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। একই সঙ্গে ‘স্টপ লিস্ট’ থেকে ইমরান খানের দল পিটিআইয়ের নেতাদের দ্রুত বাদ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

পিটিআই নেতা শাহবাজ গিল, শাহজাদ আকবরসহ অন্যদের নাম ‘স্টপ লিস্টে’ অন্তর্ভুক্ত করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে করা এক পিটিশনের শুনানি চলাকালে বুধবার ইসলামাবাদ হাইকোর্ট এ নির্দেশ দেন। খবর জিও নিউজের।

এর আগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গুরুত্বপূর্ণ ছয় সহযোগীর নাম ‘স্টপ লিস্টে’ অন্তর্ভুক্ত করা হয়। এ কারণে অনুমতি ছাড়া তারা দেশ ছাড়তে পারবেন না।

গিল, আকবর, এফআইএ আইন পরিচালক এবং যুগ্ম স্বরাষ্ট্র সচিব আদালতে উপস্থিত ছিলেন।

ইসলামাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আতহার মিনাল্লাহ বলেন, এটি গুরুতর বিষয়। আদালত কখনোই প্রতিহিংসার ভিত্তিতে কাজ করতে দেবে না।

স্টপ লিস্টে অন্তর্ভুক্ত পিটিআই নেতারা হলেন— ইমরান খানের মুখ্য সচিব আজম খান, রাজনৈতিক যোগাযোগ বিষয়ে প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহযোগী শাহবাজ গিল, স্বরাষ্ট্র ও জবাবদিহিতা বিষয়ে সাবেক উপদেষ্টা শাহজাদ আকবর, পাঞ্জাবের ডিরেক্টর জেনারেল গোহার নাফিস ও ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি পাঞ্জাব জোনের ডিজি মুহাম্মদ রিজওয়ান। এ ছাড়া পিটিআই-এর সামাজিক যোগাযোগমাধ্যম প্রধান ড. আরসালান খালিদকেও তালিকায় যুক্ত করা হয়েছে।

সূত্র: সমকাল
এম ইউ/১৩ এপ্রিল ২০২২

Back to top button