ফুটবল

নাটকীয় ম্যাচে চেলসিকে হারিয়ে সেমিতে রিয়াল

প্রথম লেগে ৩-১ গোলের জয় ছিলো রিয়াল মাদ্রিদের৷ তাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে উঠতে হলে চেলসিকে রিয়ালের মাটিতে জন্ম দিতে হত নতুন এক ইতিহাস৷ প্রায় করে ফেলেছিলো ইতিহাসও তবে শেষ ভাগ্য সহায় হয়নি তাদের।

দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ ২-৩ গোলে হেলে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে চেলসি।

ম্যাচের প্রথম থেকেই রিয়ালকে চেপে ধরেছিলো চেলসি। একের পর এক আক্রমণে অনেকটা পর্যুদস্ত হয়ে পড়ে স্বাগতিক শিবির। এরই মধ্যে ১৫ মিনিটের মাথায় একটি গোলও পেয়ে যায় সফরকারীরা। জার্মান স্ট্রাইকার টিমো ভেয়ার্নার সহায়তায় এ গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্ট। এরপরও আক্রমণের ধার অব্যাহত রাখে টমাস টুখেল শিষ্যরা।

বিরতির আগে ১-০ গোলের লিড নিয়ে এগিয়ে থাকে চেলসি। বিরতি থেকে ফিরে ৫১তম মিনিটে চেলসির হয়ে অ্যান্তোনিও রুডিগার ব্যবধান দ্বিগুণ করেন। এই গোলে অ্যাসিস্ট করেন প্রথম গোল করা মাউন্ট। ৬৬তম মিনিটে গোল পেতে পারতো রিয়াল মাদ্রিদ। তবে ভাগ্য সহায় হয়নি, তার দেয়া হেডে বল ক্রসবারে বাধা পায়।

এছাড়া ৭৫তম মিনিটে নজরকারা তৃতীয় গোলটি করে চেলসির স্ট্রাইকার ভেয়ার্নার। ডিবক্সে বল পায়ে ঢুকে প্রথমে দানি কারভাহালকে কাটিয়ে ডেভিড আলাবার বাধা এড়িয়ে শট নেন জার্মান এ ফরোয়ার্ড। বল কর্তোয়ার হাতে লেগে খুঁজে নেয় ঠিকানা। তাতে উল্লাসে মাতে চেলসি শিবির। কারণ ম্যাচে ৩-০, দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে চেলসি। আর গোল না হলেই যেন সেমির টিকিট নিশ্চিত তাদের।

তবে বার্নাব্যুতে ৯০ মিনিট যেনো অনেক সময় তা ই রিয়াল মাদ্রিদ আবারও প্রমাণ করলো এ ম্যাচে। খেলার ৭৮তম মিনিটে আক্রমণের ধার বাড়াতে ক্যাসেমিরোকে তুলে নামানো হয় রদ্রিগোকে। আনচেলত্তি এ সিদ্ধান্তটা যে কতটা সঠিক ছিলো, তার প্রমাণ মিলে যায় পরের দুই মিনিট পরই। ক্রোশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচের অসাধারণ এক ক্রসে দারুণ ভলিতে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ড। তাতে দুই লেগ মিলিয়ে ম্যাচের স্কোর লাইন দাঁড়ায় ৪-৪। অ্যাওয়ে গোলের নিয়ম না থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়টায় যেনো রিয়াল গোলের জন্য মরিয়া হয়ে ছুটে। একের পর এক আক্রমণ চালাতে থাকে চেলসির ডিবক্সে। অবশেষে সফল হয় ৯৬ মিনিটে। ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে গোল করেন গত দুই ম্যাচে হ্যাট্রিক করা ফরাসি ট্রাইকার করিম বেনজেমা। এতে করে দুই লেগ মিলিয়ে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ, এবং ১২০ মিনিটের খেলা শেষে জয় নিয়ে মাঠ ছাড়ে আনচেলত্তির দল।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৩ এপ্রিল

Back to top button