ফুটবল

রিয়ালের মাঠে চেলসির কঠিন চ্যালেঞ্জ

চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ খেলতে রিয়াল মাদ্রিদের মাঠে নামার আগে চেলসি ৩-১ গোলে পিছিয়ে। অ্যাওয়ে গোলের সুবিধা বাতিল হওয়ায় নির্ধারিত সময়ে ম্যাচ বাঁচাতে অন্তত দুই গোল করতে হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। কিন্তু ১৩ বারের চ্যাম্পিয়নরা খেলবে নিজেদের মাঠে, তাই ব্লুদের সামনে কঠিন চ্যালেঞ্জ।

বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ১টায় সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল ও চেলসি মুখোমুখি হবে। আরেক ম্যাচে ভিয়ারিয়ালকে স্বাগত জানাবে বায়ার্ন মিউনিখ। দুটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে সনি টেন ১ ও সনি টেন ২।

ব্রেন্টফোর্ড ও রিয়ালের কাছে পর্যদুস্ত হওয়ার পর চেলসি শনিবার ঘুরে দাঁড়ায় সাউদাম্পটনের বিপক্ষে ৬-০ গোলের জয়ে। এই সাফল্য কতটা প্রেরণা দিবে তাদের। কোচ থমাস টুখেল বললেন, দ্বিতীয় লেগে প্রত্যাবর্তন হবে খুবই কঠিন কাজ।

তিনি বলেছেন, ‘একটি চমৎকার চিত্রনাট্য ছাড়া আর কিছু প্রয়োজন নেই আমাদের। কোথায় খেলছি, কাদের সঙ্গে খেলছি, সেই বিবেচনায় কাজ ও চ্যালেঞ্জ সত্যিই অনেক কঠিন। কিন্তু আমাদের স্বপ্ন দেখতে বাধা নেই, এটাও গুরুত্বপূর্ণ ব্যাপার।’

এদিকে ২০০৬ সালের পর প্রথম চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে ওঠা থেকে ৯০ মিনিট দূরে ভিয়ারিয়াল। গত বুধবার এল মাদ্রিগালে বায়ার্নকে ১-০ গোলে হারায় স্প্যানিশ ক্লাব।

ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্নের পক্ষে নেই ইতিহাস। প্রথম লেগে পিছিয়ে থাকার পর শেষ পাঁচবারই নকআউট হেরে বিদায় নিয়েছে তারা এবং এর মধ্যে চারবারই স্প্যানিশ বিভিন্ন দলের বিপক্ষে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১২ এপ্রিল

Back to top button