নাটকমডেলিং

ধর্মের টানে অভিনয় ছাড়লেন ঈশিকা

ঢাকা, ১১ এপ্রিল – ছোট পর্দার জনপ্রিয় মুখ ঈশিকা খান অনেকদিন ধরেই শোবিজে অনুপস্থিত। তাকে দেখা যাচ্ছে না নাটক, বিজ্ঞাপনে বা কোনো অনুষ্ঠান উপস্থাপনায়।

জানা গেছে, ইসলামের পথে নিজেকে পুরোপুরি মনোনিবেশ করেছেন এ মডেল-অভিনেত্রী। যে কারণে অভিনয় জগতে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সংসার ও ধর্ম নিয়েই ব্যস্ত থাকতে চান তিনি।

সম্প্রতি ঈশিকা গণমাধ্যমকে বলেন, ‘আমি অভিনয়ে আর নিয়মিত হতে পারছি না। সে সময়টা এখন আর নেই। একেবারেই মিডিয়া ছেড়ে দিয়েছি। নিয়মিত ধর্ম-কর্ম পালনের চেষ্টা করছি। এদিকে বাচ্চারা বড় হচ্ছে, পড়াশোনা শুরু করছে। তাদেরকে ভালোভাবে মানুষ করতে হবে। বাচ্চাদের সময় দেওয়া এখন আমার প্রধান কাজ।’

গত কয়েক মাস ধরেই ঈশিকার পরিবর্তন লক্ষ্যণীয়। নিয়মিত বোরকা ও হিজাব পরছেন তিনি।

নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে তার সাম্প্রতিক প্রকাশিত ছবি ও পোস্ট থেকে বোঝাই যাচ্ছে, নিজেকে পুরোপুরি ইসলামের পথে পরিচালিত করার প্রত্যয়ী তিনি।

ইনস্টাগ্রামে ঈশিকার ১৭ লাখের বেশি অনুসারী রয়েছে। সেখানে তিনি নিয়মিত ছবি-ভিডিও শেয়ার করেন। সেখানে তার সাম্প্রতিক সব পোস্টেই তাকে হিজাব পরা অবস্থায় দেখা যায়। ভক্তরাও তার এই পরিবর্তন ইতিবাচকভাবে গ্রহণ করেছেন।

অমিতাভ রেজার নির্দেশনায় ঈশিকা প্রথম ‘রবি’র একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। এরপর বিয়ের আগ পর্যন্ত উপস্থাপনা ও অভিনয়ে টানা কাজ করেছেন। ২০১৬ সালে বিয়ের পর স্বামীর ব্যবসাক্ষেত্র লন্ডনে থিতু হন ঈশিকা।

এরমধ্যেও দেশে এসে বিভিন্ন নাটকের শুটিং করেছেন।

তবে এবার অভিনয় ও মডেলিংকে একেবারে ‘না’ জানিয়ে দিলেন ঈশিকা। স্বামী-সন্তান নিয়ে বর্তমানে ব্রিটেনের দক্ষিণ লন্ডনের সাটন শহরে বসবাস করছেন ঈশিকা।

এর আগে টেলিভিশনের জনপ্রিয় মুখ অ্যানি খানও ইসলামের পথে এসে অভিনয় ছাড়েন।

এম ইউ/১১ এপ্রিল ২০২২

Back to top button