ক্রিকেট

মুলদার-আরউই করোনা আক্রান্ত

কেপ টাউন, ১১ এপ্রিল – দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের পেস অলরাউন্ডার ওয়ান মুলদার এবং ওপেনার সারেল আরউই করোনা আক্রান্ত হয়েছেন। সোমবার স্থানীয় সময় সকালে এক বিবৃতি দিয়ে প্রোটিয়া ক্রিকেট বোর্ড বিষয়টি নিশ্চিত করেছে।

পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিন সকালে তাদের বিকল্প হিসেবে মাঠে নামেন কায়া ঝান্ডু ও গ্লেনটন স্টুরম্যান।

আন্তর্জাতিক টেস্টে এক ম্যাচে এটি দ্বিতীয়বার দু’জন বদলি নেওয়ার ঘটনা। করোনার কারণে দু’জন বদলিও এই প্রথম। এর আগে ২০১৯ সালে ভারতের বিপক্ষে বাংলাদেশ দু’জন কনকাশন বদলি নিয়েছিল।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড বিবৃতি দিয়ে জানিয়েছে, এটা দূভাগ্যজনক ঘটনা। তবে অপ্রত্যাশিত নয়। কারণ সিরিজটা কড়া বায়ো-বাবলে আয়োজন করা হয়নি। বায়ো-বাবলে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কথা চিন্তা করে করোনাবিধি শীতল করে সিরিজটি আয়োজন করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি স্পিনার কেশব মহারাজ জানান, তারা দু’জন টিম হোটেলে আইসোলেশনে আছেন। দলের মেডিকেল টিম তাদের প্রয়োজনীয় চিকিৎসা দিচ্ছেন।

এর আগে বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো করোনা আক্রান্ত হয়েছেন। তিনি সেইন্ট জর্জেস পার্কে দলের সঙ্গে টেস্টের আগে যোগ দিতে পারেননি। ৭ এপ্রিল থেকেই মৃদু করোনার লক্ষণ থাকায় তাকে দলের বাইরে রাখা হয়।

পোর্ট এলিজাবেথ টেস্টে বাংলাদেশ ৩৩২ রানে হেরেছে। দক্ষিণ আফ্রিকার ৪৫৩ রানের জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে ২১৭ রান করে। দ্বিতীয় ইনিংসে প্রোটিয়ারা ৬ উইকেটে ১৭৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে ৮০ রানে।

সূত্র : সমকাল
এম এস, ১১ এপ্রিল

Back to top button