বলিউড

দীপিকার লেখা প্রথম ও শেষ কবিতা

মুম্বাই, ১১ এপ্রিল – অভিনয় ক্যারিয়ারে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। নায়িকা থেকে গায়িকা হিসেবেও হাজির হয়েছেন। এবার নিজের আরেকটি গুণের কথা প্রকাশ্যে আনলেন দীপিকা। আর তা হলো—দীপিকা একজন কবি!

এ খবর শুনে পাঠক হয়তো বিস্ময় প্রকাশ করবেন। কিন্তু এটিই সত্যি। রোববার (১০ এপ্রিল) এই সত্যটি দীপিকা তার ইনস্টাগ্রামে জানিয়েছেন। তার লেখা একটি কবিতার কপি পোস্ট করেছেন; দীপিকা যখন ক্লাশ সেভেনের শিক্ষার্থী তখন এটি রচনা করেন তিনি।

এ বিষয়ে দীপিকা বলেন—‘‘আমার প্রথম ও শেষ কবিতা লেখার চেষ্টা। আমি তখন ক্লাশ সেভেনে পড়ি; আর আমার বয়স ছিল ১২ বছর। কবিতার শিরোনাম ছিল-‘আই অ্যাম’। আমাকে প্রথম দুটি শব্দ দেওয়া হয়েছিল, পরেরটা ইতিহাস, যা আপনারা দেখতেই পাচ্ছেন।’’

দীপিকার লেখা প্রথম ও শেষ কবিতা এটি; যা এখন অন্তর্জালে ভাইরাল। এ নিয়ে জোর আলোচনা চলছে। এক ভক্ত লিখেছেন, ‘আপনার বয়স এখন ৩৬ বছর। কিন্তু আপনি এখনো বাচ্চার মতো।’ কেউ কেউ তার লেখা কবিতা দেখে বিস্মিত। তাদের ভাষায়—‘আপনি মাত্র ১২ বছর বয়েসে এই কবিতা লিখেছেন?’ এমন অসংখ্য মন্তব্যে ভরে আছে কমেন্ট বক্স।

দীপিকা অভিনীত পরবর্তী সিনেমা ‘পাঠান’। এ সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর আবারো বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। যশরাজ ফিল্মসের এই সিনেমায় শাহরুখ-দীপিকা ছাড়াও দেখা যাবে— জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

এম এস, ১১ এপ্রিল

Back to top button