বলিউড

বলিউড অভিনেতা শিব কুমার আর নেই

মুম্বাই, ১১ এপ্রিল – বলিউডের অভিনেতা ও চিত্রনাট্যকার শিব কুমার সুব্রামানিয়াম আর নেই। রোববার (১০ এপ্রিল) রাতে তার মৃত্যু হয়।

সোমবার (১১ এপ্রিল) সকালে এ সংবাদ জানান অভিনেতা আয়েশা রাজা। টুইটারে তিনি লেখেন, আর কী বললো আমার বন্ধু…শান্তিতে ঘুমিও, সব যন্ত্রণা থেকে মুক্তি পেলে।

তার মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। তবে পরিচালক হনসল মেহতা টুইটারে তার শেষকৃত্যের কথা জানিয়েছেন। সোমবার ভারতের মুম্বাইয়ের মোক্ষধাম হিন্দু শ্মশানে তার শেষকৃত্য হবে।

গত তিন দশক ধরে হিন্দি ছবি ও ভারতের টেলিভিশন দুনিয়াকে সমৃদ্ধ করেছেন শিব কুমার।

১৯৮৯ সালে বিধু বিনোদ চোপড়ার ‘পরিন্দা’ ছবির সঙ্গে বলিউডে পা রেখেছিলেন তিনি। অনিল কাপুর, জ্যাকি শ্রফ, মাধুরী, নানা পাটকর অভিনীত এই ছবির চিত্রনাট্য লিখেছিলেন শিব কুমার নিজেই। পাশাপাশি এই ছবিতে অভিনয়ও করেছিলেন।

এছাড়া ‘টু স্টেট’ ছবিতে আলিয়া ভাটের বাবার ভূমিকায় শিব কুমারের অভিনয় নজর কেড়েছিল। রানি মুখোপাধ্যায়ের ‘হিচকি’ ছবিতেও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। ছোট পর্দায় ‘মুক্তি বন্ধন’ সিরিয়ালে তার অভিনয় আজও ভুলতে পারেনি দর্শকরা।

‘পরিন্দা’ ছাড়াও ‘১৯৪২: এ লাভ স্টোরি’, ‘হাজারো খাইয়েশে এয়সি’র মতো কিছু হিন্দি ছবির চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন শিব কুমার সুব্রামানিয়াম।

এম এস, ১১ এপ্রিল

Back to top button