দক্ষিণ এশিয়া

কালই জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করবে ইমরানের দল!

ইসলামাবাদ, ১০ এপ্রিল – ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) সব সদস্য আগামীকাল সোমবার জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। সিনিয়র পিটিআই নেতা এবং সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীর বরাত দিয়ে পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন রোববার এক প্রতিবেদনে জানিয়েছে।

যদিও এর আগে শোনা যাচ্ছিল সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে মনোনয়ন দিয়েছে সাবেক ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

সিনিয়র পিটিআই নেতা এবং সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানান, তার দল আগামীকাল (সোমবার) জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করবে যদি প্রধানমন্ত্রী হিসাবে পিএমএল-এন সভাপতি শেহবাজ শরীফের মনোনয়নের বিষয়ে দলের আপত্তির সুরাহা না হয়।

এদিকে, নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে থাকা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ দলের সভাপতি শেহবাজ শরীফ তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য জাতীয় পরিষদের অধিবেশন আগামীকাল (সোমবার) স্থানীয় সময় দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে সোমবার সকাল ১১টায় জাতীয় পরিষদের অধিবেশন বসার কথা ছিল। তবে তা পিছিয়ে যায় বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, স্থানীয় সময় রোববার দুপুর ২টার মধ্যে নতুন প্রধানমন্ত্রীর জন্য মনোনয়নপত্র জমা দিতে হবে। দুপুর ৩টায় শুরু হবে ‘স্ক্রুটিনি’।

সূত্র: যুগান্তর
এম ইউ/১০ এপ্রিল ২০২২

Back to top button