নাটক

আড়াই বছর পর হঠাৎ দেশে ফিরলেন বিপাশা হায়াত

ঢাকা, ১০ এপ্রিল – জনপ্রিয় অভিনেত্রী বিপাশা হায়াত। তবে নিজেকে অভিনেত্রী পরিচয়ে আবদ্ধ রাখেননি তিনি। একাধারে নাট্যকার, নির্মাতা, সংগীতশিল্পী ও চিত্রশিল্পী হিসেবেও দারুণ সব কাজ উপহার দিয়েছেন তিনি।

বর্তমানে আমেরিকায় স্থায়ী হয়েছেন তিনি। তার স্বামী তৌকির আহমেদ ও সন্তানেরাও সেই দেশটির নাগরিক। মূলত সন্তানদের পড়াশোনার জন্যই বিপাশা ও তৌকিরকে আমেরিকায় থাকতে হয় নিয়মিত।

জানা গেছে, প্রায় আড়াই বছর পর সম্প্রতি দেশে ফিরেছেন বিপাশা। একটি একক চিত্র প্রদর্শনীতে অংশ নিতেই তার দেশে ফেরা।

এই প্রদর্শনীর নাম ‘প্রস্তরকাল’। আগামী ১৬ এপ্রিল ধানমন্ডির গ্যালারি চিত্রকে শুরু হচ্ছে তার একক চিত্র প্রদর্শনী। চলবে ঈদের আগ পর্যন্ত।

বিপাশা হায়াত গণমাধ্যমে বলেন, ‘বেশ বিরতির পর দেশে আমার একক চিত্র প্রদর্শনী হতে যাচ্ছে গ্যালারি চিত্রকে। আমি আসলে ছবি আঁকি না, ছবি প্রকাশ করি। ছবির মাধ্যমে আমার ভেতরের ভাবনাগুলো দৃশ্যমান হয়। ওই মুহূর্তে আমার ভেতরে যে ভাবনা চলে, সেটিকেই আমি ক্যানভাসে তুলে আনার চেষ্টা করি।

প্রদর্শনীর চিত্রকর্মগুলো নিয়ে তিনি বলেন, ‘গত দুবছরে আমেরিকায় অবস্থানকালীন এগুলো তৈরি করেছি। আমেরিকায় থাকলেও দেশে যেভাবে ছিলাম, কাজ করতাম, ওখানে সেভাবেই কাজ করছি। বলা যায় ব্যস্ততা নিয়েই সময় কাটাই আমেরিকায়। সেখানে কিন্তু দেশের মতো অবসরে থাকার সুযোগ কম। যেখানেই থাকি না কেন চিত্রকর্মের কাজকে আমি সর্বাধিক গুরুত্ব দেই।’

বিপাশা হায়াতের সপ্তম একক প্রদর্শনী হতে যাচ্ছে এটি। এতে ২০০টির বেশি চিত্রকর্ম স্থান পাবে। প্রদর্শনীর জন্য এসব চিত্রকর্ম উন্মুক্ত রাখা হবে বলে জানিয়েছে গ্যালারি চিত্রক কর্তৃপক্ষ।

এম এস, ১০ এপ্রিল

Back to top button