দক্ষিণ এশিয়া

ইমরানের সহযোগীর বাড়িতে পুলিশের অভিযান

ইসলামাবাদ, ১০ এপ্রিল – অনাস্থা ভোটে পাকিস্তানের প্রধান্মন্ত্রিত্ব হারানোর পরপরই ইমরান খানের এক সহযোগীর বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। ইমরান খানে রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পক্ষ থেকে এই দাবি করা হয়েছে।

পিটিআইয়ের অফসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইটবার্তায় জানানো হয়, ইমরান খানের প্রচার টিমের ফোকাল পারসন আরসালান খালিদের বাড়িতে অভিযান চালানো হয়েছে এবং তার পরিবারের সবগুলো ফোনও জব্দ করা হয়েছে।

ইমরানের এই সহযোগী কোনো ধরণের সামাজিক যোগাযোগ মাধ্যমে কখনও কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অবস্থান নেননি বা কোনো কিছু লেখেননি বলেও দাবি করেছে পিটিআই।

এই ঘটনায় ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সিকে (এফআইএ) ব্যাপারটি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবিও জানিয়েছে পিটিআই।

শনিবার (৯ এপ্রিল) পাকিস্তানের জাতীয় পরিষদের অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। ইমরানকে ক্ষমতাচ্যুত করতে পার্লামেন্টের ৩৪২ আইনপ্রণেতার মধ্যে ছিলো ১৭২ ভোটের প্রয়োজন ছিলো, সেখানে তার বিরুদ্ধে ভোট পড়েছে ১৭৪ টি।

এদিকে অনাস্থা ভোটে ইমরান খান প্রধানমন্ত্রিত্ব হারানোর পর পাকিস্তানে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়েছে ইতোমধ্যেই। দেশটির পার্লামেন্ট অধিবেশনে সোমবার (১১ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ২টায় সংসদ সদস্যদের ভোটে নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১০ এপ্রিল

Back to top button