দক্ষিণ এশিয়া

আমরা প্রতিশোধ নেব না : শাহবাজ শরিফ

ইসলামাবাদ, ১০ এপ্রিল – পাকিস্তানের বিরোধী দলগুলোর আনা অনাস্থা ভোটের মাধ্যমে প্রধানমন্ত্রী ইমরান খানের পরাজয়ের পর জাতীয় পরিষদে দেয়া ভাষণে রাজনৈতিক প্রতিপক্ষের ওপর প্রতিশোধ না নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) সভাপতি শাহবাজ শরিফ।

অনাস্থা ভোটে ইমরান খানের পরাজয়ের পর মধ্যরাতেই জাতীয় পরিষদে ভাষণ দেন শাহবাজ শরিফ।

নিজের দেয়া ভাষণে জাতীয় নেতাদের ধন্যবাদ জানিয়ে শাহবাজ শরিফ বলেন, পাকিস্তান যে সংবিধান ও আইনের ওপর প্রতিষ্ঠিত, তা আবার ফিরে এসেছে। অতীত ভুলে সামনের দিকে যেতে চাই আমরা। ত্যাগের জন্য আমরা প্রত্যেককে ধন্যবাদ জানাই।

স্পিকারের পদত্যাগের পর নতুন স্পিকারের দায়িত্ব নেয়া আয়াজ সাদিককেও ধন্যবাদ জানান মুসলিম লিগের (নওয়াজ) এই সভাপতি।

তিনি বলেন, যখন সময় আসবে, আমরা বিস্তারিত বলব। আপাতত জাতির ক্ষত মুছে দিতে কাজ করতে চাই। বিনাদোষে আমরা কাউকে জেলে পাঠাব না। আমরা কারো প্রতি প্রতিশোধ নেব না। আইন ও বিচার প্রক্রিয়া তাদের নিজস্ব গতিতে চলমান থাকবে। শাহবাজ শরিফ আরও বলেন, আমি কিংবা বিলাওয়াল কিংবা মাউলানা ফজলুর রেহমান, আমরা কেউ প্রক্রিয়ায় হস্তক্ষেপ করব না। আইন বহাল থাকবে এবং আমরা বিচার বিভাগকে যথাযথ সম্মান করব।

শাহবাজের পর পরিষদে ভাষণ দেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা বিলাওয়াল ভুট্টো। তিনি বলেন, আমি পুরো জাতি ও এই সংসদকে ধন্যবাদ জানাই। এই প্রথম অনাস্থা ভোট সফল হলো। আজ এই যে ২০২২ সালের ১০ এপ্রিলে আমরা পুরোনো পাকিস্তানে স্বাগত জানাই আবার।

তরুণদের উদ্দেশ্য একটি বার্তা রয়েছে জানিয়ে বিলাওয়াল বলেন, কোনো কিছুই অসম্ভব নয়। কারো স্বপ্ন ছেড়ে দেয়া উচিত নয় কখনই। সর্বোৎকৃষ্ট প্রতিশোধই হচ্ছে গণতন্ত্র।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১০ এপ্রিল

Back to top button