বলিউড

বিমানবন্দরে হেনস্তার শিকার বলিউড অভিনেত্রী আয়েশা

মুম্বাই, ০৯ এপ্রিল – বিমানবন্দরে হেনস্তার শিকার হয়েছেন বলিউড অভিনেত্রী আয়েশা তাকিয়া।

গোয়া বিমানবন্দরে অভিনেত্রীকে বিমানবন্দরে কর্তব্যরত এক পুলিশ অফিসারসহ আরো দুজনের বিরুদ্ধে হেনস্তা করেন বলেন অভিযোগ এনেছেন আয়েশার স্বামী ফারহান আজমির।

অভিযুক্তরা হলেন – অফিসার আর পি সিং, এ কে যাদব, কমান্ডার রাউত এবং সিনিয়র অফিসার (এসপি ক্যাটাগরি) বাহাদুর।

এ নিয়ে টুইটে ফারহান আজমি প্রতিবাদ জানালে ভারতে সাড়া পড়ে যায়।

ফারহানের অভিযোগ, দুই নিরাপত্তা কর্মী তাদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন।

অভিযুক্ত দুই নিরাপত্তা কর্মীর ছবিসহ টুইটারে গোটা ঘটনার বিবৃতি দিয়েছেন ফারহান।

ঘটনার বর্ণনা দিয়ে ফারহান লেখেন, ইন্ডিগোর শুক্রবার ৮টা ৪০ মিনিটের একটি ফ্লাইটে আমরা মুম্বাই যাচ্ছিলেন। গোয়া বিমানবন্দরে অফিসার আর পি সিং, এ কে যাদব, কমান্ডার রাউত এবং সিনিয়র অফিসার বাহাদুর বর্ণবাদী আচরণ করেন। উদ্দেশ্যমূলকভাবে তার স্ত্রী আয়েশাকে তাদের কাছ থেকে জোরপূর্বক সরিয়ে দেন।

শুধু তাই নয়; বিমানবন্দরে উচ্চস্বরে তার (ফারহান) নাম উচ্চারণ করে অপমান করে তারা। তার পকেটে হাত দিয়ে তল্লাশি চালান নিরাপত্তা রক্ষীরা।

এমন খবরে ভারতীয় নেটিজেনরা উদ্বেগ প্রকাশ করে প্রশ্ন ছুড়েছেন, একজন পুরুষ পুলিশ অফিসার জোরপূর্বক অভিনেত্রী আয়েশাকে এভাবে তার পরিবারের থেকে আলাদা করতে পারেন কি না?

বিষয়টি নিয়ে নেটমাধ্যমে শোরগোলের মধ্যেই আয়েশা ও তার স্বামীর কাছে ক্ষমা চেয়েছে গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষ।

ফারহানের টুইটের প্রতিক্রিয়ায় গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষ লিখেছে, ভ্রমণের সময় আপনার এবং আপনার পরিবারের অসুবিধার জন্য আমরা দুঃখিত। অনুগ্রহ করে নিশ্চিত থাকুন এই বিষয়টি যথাযথভাবে খতিয়ে দেখা হবে।

আয়েশা তাকিয়া মুম্বাইয়ে গুজরাটি হিন্দু পিতা এবং মুসলিম মায়ের ঘরে জন্মগ্রহণ করেন। টারজান: দ্যা ওয়ান্ডার কার ছবি দিয়ে বলিউডে অভিষেক ঘটে তার। এ ছবিতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার বেষ্ট ডেব্যুট অ্যাওয়ার্ড ২০০৪ লাভ করেন তিনি। তার সবচেয়ে জনপ্রিয় ব্যাবসাসফল ছবির মধ্যে ওয়ান্টেড অন্যতম। বলি ভাইজান সালমান খানের বিপরীতে অভিনয় করেন তিনি।

এম ইউ/০৯ এপ্রিল ২০২২

Back to top button