অপরাধ

বিভিন্ন ভাতা পাইয়ে দেয়ার নামে টাকা হাতিয়ে নিচ্ছে প্রভাবশালী চক্র

সাইফুর রহমান রকি

রাজশাহী, ০৭ নভেম্বর- বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা পাইয়ে দেয়ার নামে রাজশাহীর তানোর উপজেলার হতদরিদ্রের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রভাবশালী চক্র। প্রতারণার জালে ধরা পড়ে হাজার টাকা খুইয়েছেন গ্রামের অনেকেই। উপায় না পেয়ে শেষ পর্যন্ত চক্রটির প্রধান গিয়াস উদ্দিন প্রামাণিক ও তার সহযোগীদের বিরুদ্ধে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। তবে অভিযোগ মিথ্যা বলে দাবি অভিযুক্তদের।

রাজশাহীর তানোর উপজেলার ধানোরা গ্রামের ক্ষমতাসীন দলের ওয়ার্ড সভাপতি গিয়াস উদ্দিন প্রামাণিক ও তার দুই সহযোগী নজরুল ও বেলু। চক্রটি বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা করে দেয়ার নামে অসহায় ও হতদরিদ্রের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে ৫’শ থেকে ৮ হাজার টাকা পর্যন্ত। টাকা দিয়েও বছরের পর বছর ঘুরে কার্ড না পাওয়ায় ক্ষুব্ধ ভুক্তভোগীরা।

এ অবস্থায় অর্ধশতাধিক কার্ড প্রত্যাশী গিয়াস ও তার সহযোগীদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

ভুক্তভোগীরা জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে বিনামূল্যে এসব কার্ড পাবার কথা থাকলেও রাজনৈতিক প্রভাব খাটিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে এমনটা করছেন তারা।

বিষয়টি নিয়ে প্রশ্ন করলে অভিযুক্তরা জানান, আসলে বিষয়টি সঠিক নয়। তারা রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

এদিকে, অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো। আর মামলা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম।

তিন মাস পর পর বৃদ্ধা ও কর্মহীন বিধবা নারীদের ১ হাজার ৫’শ টাকা ও প্রতিবন্ধীদের ২ হাজার ২৫০ টাকা আর্থিক সহায়তায় দেয় সরকার। প্রাথমিকভাবে ইউপি চেয়ারম্যানদের দেয়া নামের তালিকা যাচাই-বাছাই করে এই বরাদ্দ দেয়া হয়।

সূত্রঃ সময় নিউজ
আডি/ ০৭ নভেম্বর

Back to top button