জাতীয়

গণমাধ্যম ব্যক্তিদের সঙ্গে ইসির সংলাপ শুরু

ঢাকা, ০৬ এপ্রিল – গণমাধ্যম ব্যক্তিদের নির্বাচন কমিশনের সংলাপ শুরু হয়েছে। বুধবার (৬ এপ্রিল) সকাল ১১টার দিকে নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে এই সংলাপ শুরু হয়। এই ধাপে ৩৪ জন গণমাধ্যম ব্যক্তিদের আলোচনা করছে সংস্থাটি।

এর আগে, ১৩ মার্চ শিক্ষাবিদ এবং ২২ মার্চ বিশিষ্ট নাগরিকদের সঙ্গে সংলাপ করে ইসি। সব মহলের পরামর্শ নেওয়ার পর নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসবে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।

ইসি সংশ্লিষ্টরা জানায়, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন মহলের মতামত নিয়ে রোডম্যাপ তৈরি করতে চায় কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশন। এই বিষয়ে মতামত দেওয়ার জন্য ১৩ মার্চ থেকে সংলাপ শুরু করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। আজকে (বুধবার) সকাল ১১টায় সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের সঙ্গে সংলাপ শুরু করেন নির্বাচন কমিশন।

ইসির যুগ্মসচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের সঙ্গে আলোচনা করছে কমিশন। এজন্য ৩৪ গণমাধ্যম ব্যক্তির সঙ্গে আলোচনা হচ্ছে।

সংলাপে যাদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে তারা হলেন- প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, বাংলাদেশ প্রতিদিনের নঈম নিজাম, দৈনিক ইত্তেফাকের তাসমিমা হোসেন, কালের কণ্ঠের শাহেদ মুহাম্মদ আলী, নয়া দিগন্তের আলমগীর মহিউদ্দিন, যুগান্তরের সাইফুল আলম, প্রতিদিনের সংবাদের শেখ নজরুল ইসলাম, আমাদের সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন, দৈনিক জনকণ্ঠের নির্বাহী সম্পাদক কামরুল ইসলাম খান, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, সংবাদের আলতামাশ কবির, মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক দুলাল আহমদ চৌধুরী, দৈনিক জাগরণ সম্পাদক আবেদ খান, আজকের পত্রিকার ড. মো. গোলাম রহমান, আমাদের নতুন সময়ের নাঈমুল ইসলাম খান, আমার সংবাদের মো. হাশেম রেজা, দৈনিক ভোরের ডাকের কেএম বেলায়েত হোসেন, নিউএজের নূরুল কবীর, ডেইলি স্টারের মাহফুজ আনাম, দ্য ডেইলি অবজারভারের ইকবাল সোবহান চৌধুরী, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের এনাম আহমেদ।

এছাড়াও সংলাপে অংশ নিচ্ছেন- জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান, প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার, সিনিয়র সাংবাদিক ও কলাম লেখক বিভু রঞ্জন সরকার, মাহবুব কামাল, সিনিয়র সাংবাদিক অজয় দাসগুপ্ত, সিনিয়র সাংবাদিক শওকত মাহমুদ, সমকালের সিনিয়র সম্পাদক আবু সাঈদ খান, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, দ্য ডেইলি স্টারের এক্সিকিউটিভ এডিটর সৈয়দ আশফাকুল হক এবং দ্য ডেইলি অবজারভারের অনলাইন ইনচার্জ কাজী আব্দুল হান্নান।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৬ এপ্রিল

Back to top button