বলিউড

দেশের মানুষের জন্য আবেগপূর্ণ চিঠি জ্যাকুলিনের

মুম্বাই, ০৫ এপ্রিল – অনেক বড় অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। স্বাধীন হবার পর থেকে দেশটির সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মুখোমুখি দেশটি। বৈদেশিক মুদ্রার তীব্র ঘাটতি শ্রীলঙ্কা সরকারকে অসহায় করে তুলেছে। জ্বালানির মতো প্রয়োজনীয় দ্রব্য আমদানি করতে পারছে না দেশেটি। এদিকে দেশেটির বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপাকসে জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

এ পরিস্থিতিতে শ্রীলঙ্কার বংশোদ্ভূত অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ তার দেশের মানুষের জন্য একটি আবেগপূর্ণ চিঠি লিখেছেন। সঙ্কট শিগগিরই শেষ হবে এই আশায় তার দেশে জনগণকে সহানুভূতি ও সমর্থন প্রদানের জন্য আবেদন করেছেন জ্যাকলিন।

তিনি লিখেছেন, ‘আমার দেশ ও দেশবাসী যে অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে তা দেখে একজন শ্রীলঙ্কান হিসেবে আমার হৃদয়ভঙ্গুর আবস্থা। আমি বলব, যা দেখানো হয়েছে তার উপর ভিত্তি করে একটি রায় পাস করতে এবং খুব তাড়াতাড়ি করতে গিয়ে কোনো গোষ্ঠীকে বদনাম করবেন না।’

‘আমার দেশের লোকজনদের কোনো রায়ের দরকার নেই, তাদের দরকার সমর্থন ও সহানুভূতি। তাদের শক্তি এবং সুস্থতার জন্য দুই মিনিটের নীরব প্রার্থনা আপনাকে তাদের আরও কাছাকাছি নিয়ে আসবে। আমি আশা করছি, শান্তিপূর্ণভাবে এবং জনস্বার্থে এই পরিস্থিতি শিগগিরই শেষ হবে।’

এদিকে, শ্রীলঙ্কাকে অর্থনৈতিক সংকট মোকাবিলায় ঋণ, জ্বালানি ও খাদ্য দিয়ে সাহায্য করছে ভারত।

কাজের তালিকায় বলিউড অভিনেত্রী জ্যাকুলিনের হাতে এখন রয়েছে অক্ষয় কুমারের সঙ্গে ‘রাম সেতু’, রণবীর সিংয়ের সঙ্গে ‘সার্কাস’। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘অ্যাটাক’-এ জন আব্রাহামের সঙ্গেও দেখা গেছে তাকে।

এম এস, ০৫ এপ্রিল

Back to top button