ক্রিকেট

আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংসের পর চতুরঙ্গ ঝড়

ঢাকা, ০৫ এপ্রিল – ৩৯তম ওভারের প্রথম বলে নাসুম আহমেদকে লং অফে ঠেলে দিয়ে সিঙ্গেল নেন মোহাম্মদ আশরাফুল। পৌঁছে যান তিন অঙ্কের ম্যাজিক ফিগারে। পেয়ে যান লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ১১তম শতকের দেখা। শুধু তাই নয় আশরাফুলের ব্যাট থেকে আসে ক্যারিয়ার সেরা ইনিংস। তার রেকর্ডমাখা এই দিনে ঝড় তুলেছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার চতুরঙ্গ ডি সিলভা।

মঙ্গলবার (৫ এপ্রিল) বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হয় ব্রাদার্স ইউনিয়য়ন ও রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। টস হেরে ব্যাটিং করতে নেমে আশরাফুলের অপরাজিত সেঞ্চুরি আর চতুরঙ্গর ব্যাটিং ঝড়ে ৪ উইকেট হারিয়ে ৩০৯ রানের বিশাল স্কোর গড়ে ব্রাদার্স।

১০টি চার ও ১টি ছয়ে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন আশরাফুল। শেষ পর্যন্ত ১৩৯ বলে ১৪১ রান করে অপরাজিত থাকেন। অবশ্য ফিফটি পেয়েছিলেন একটু ধীরগতিতে। ৭৭ বলে ৫টি চারে হাফ সেঞ্চুরি করেছিলেন। এর আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংস ছিল ১২৭ রানের। এবার নিজেকেই ছাড়িয়ে গেলেন ব্রাদার্সের অধিনায়ক।

অথচ শুরুটা ভালো ছিল না ব্রাদার্সের। শূন্য রানে ফেরেন ওপেনার ইমতিয়াজ। মায়শুকুর রহমানকে সঙ্গে নিয়ে এবার জুটি গড়েন আশরাফুল। দুজনের জুটিতে প্রতিরোধ গড়ে ব্রাদার্স। মায়শুকুরের ব্যাট থেকে ৬৮ রান। ৫৩ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন। মায়শুকুর ফিরলেও ব্রাদার্সের রানের চাকা থামেনি। মাঝে মিনহাজুল ৩৮ বলে ৩০ রানের ইনিংস খেলেন। এরপর শুরু হয় চতুরঙ্গ ঝড়।

৪টি চার ও ৩টি ছয়ে মাত্র ২১ বলে হাফ সেঞ্চুরি করেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান। অর্ধশতকের পর অবশ্য বেশিদূর এগোতে পারেননি তিনি। ৫১ রান করে ফেরেন সাজঘরে।

রূপগঞ্জ টাইগার্সের হয়ে একটি করে উইকেট নেন ফরহাদ রেজা, নাসুম আহমেদ, ফজলে মাহমুদ রাব্বি ও আরিফুল হক।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৫ এপ্রিল

Back to top button