বিজ্ঞান ও প্রযুক্তি

এ সপ্তাহেই আসছে রিয়েলমির নতুন ইয়ারবাড

ওয়্যারলেস ইয়ারফোনের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। এজন্য বিভিন্ন সংস্থা বাজারে আনছে তাদের নিজস্ব ওয়্যারলেস ইয়ারফোন। জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি অনেকদিন আগেই তাদের নতুন ইয়ারবাড রিয়েলমি বাডস এয়ার ৩ আনার ঘোষণা দিয়েছিল। জানা গেছে, এ সপ্তাহেই আসছে সেই কাঙ্ক্ষিত ইয়ারবাডটি।

আনুষ্ঠানিকভাবে ইয়ারবাডটি লঞ্চ হতে চলেছে ভারতে। তার আগেই ইয়ারবাডসের স্পেসিফিকেশন প্রকাশ হয়েছে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে। এই ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডসে ৩০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে বলে দাবি করেছে রিয়েলমি সংস্থা।

রিয়েলমি বাডস ২- এই ইয়ারবাডসের তুলনায় ৫ ঘণ্টা বেশি ব্যাটারি লাইফ পাওয়া যাবে নতুন ইয়ারবাডসে। তবে এই সুবিধা পাওয়া যাবে চার্জিং কেসসহ। এছাড়াও রিয়েলমি সংস্থার আসন্ন ইয়ারবাডসে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন বা এএনসি ফিচার রয়েছে। ৪২ ডেসিবেল পর্যন্ত এই ফিচার কার্যকর। রিয়েলমি বাডস এয়ার- এর আগের মডেল বা লাস্ট জেনারেশন মডেলে ২৫ ডেসিবেল পর্যন্ত এএনসি ফিচার ছিল। এবার রিয়েলমি বাডস এয়ার ৩- এ এই ফিচারের উন্নতি হয়েছে।

এই ইয়ারবাডসে ১০ এমএম ডায়নামিক বাস বুস্ট ড্রাইভারস থাকবে। তার সঙ্গে থাকবে দুটি মাইক্রো ও এনভায়রনমেন্টাল নয়েজ ক্যানসেলেশন ফিচার। এছাড়াও ৪২ ডেসিবেল পর্যন্ত অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার থাকবে এই ফোনে।

ব্লুটুথ ভি ৫.২ কানেক্টিভিটি রয়েছে এই ইয়ারবাডসে। সেই সঙ্গে থাকছে ডুয়াল ডিভাইস পেয়ারিং সাপোর্ট। এছাড়াও রয়েছে ডলবি অডিয়ো সাপোর্ট। রিয়েলমি বাডস এয়ার ৩ একটি আইপিএক্স৫ রেটেড ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। তার সঙ্গে রয়েছে সুপার লো ল্যাটেন্সি গেমিং মোড।

রিয়েলমির আসন্ন এই ইয়ারবাডসে রয়েছে ৪৬০ এমএএইচ ব্যাটারি। একবার চার্জ দিলে ৩০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ পাওয়া সম্ভব। ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে এই ইয়ারবাডসে। আর ১০ মিনিট চার্জ দিলে ১০০ মিনিটের প্লেব্যাক পাওয়া যায়।

ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে ইয়ারবাডটি কেনা যাবে ৫ হাজার ৯৯৯ টাকায়। যেখানে রিয়েলমি বাডস এয়ার ২ এর দাম ছিল ৩ হাজার ২৯৯ টাকা। বলা হচ্ছে, এটাই রিয়েলমির আসন্ন ইয়ারবাডসের সর্বোচ্চ দাম বা ম্যাক্সিমাম রিটেল প্রাইস হতে পারে। এর পাশাপাশি রিয়েলমি সংস্থা তাদের ওয়েবসাইটে জানিয়েছে যে ৪০০০ টাকার কমেও পাওয়া যেতে পারে এই ইয়ারবাডস।

এম এস, ০৫ এপ্রিল

Back to top button