ক্রিকেট

বিদেশে স্পিনারদের বলে আউট হওয়া ‘ক্রাইম’: মুমিনুল

ডারবান, ০৪ এপ্রিল – বিদেশের মাটিতে স্পিনারদের বলে আউট হওয়াকে বড় ধরনের ‘ক্রাইম’ বলে আখ্যায়িত করেছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে প্রোটিয়া স্পিনার কেশব মহারাজ ও সাইমন হারমারের বলেই কুপোকাত বাংলাদেশ। এই দুই স্পিনার মাত্র ১৯ ওভার বোলিং করে ৫৩ রান খরচ করে টাইগারদের ১০ উইকেট শিকার করে নেন। কোনো ইনিংসে সব উইকেটই নিলেন দক্ষিণ আফ্রিকান স্পিনাররা।

এ ব্যাপারে মুমিনুল বলেন, আমার কাছে মনে হয়, বিদেশের মাটিতে এসে স্পিনারদের উইকেট বিলিয়ে দেওয়াটা অনেক বড় “ক্রাইম”। কারণ তাদের বিপক্ষে রান করার সুযোগ বেশি থাকে। আমার মনে হয় ব্যাটিং ব্যর্থতা এটি।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতার কারণে ৫৩ রানেই অলআউট হয়ে ২২০ রানে হেরে যায় টাইগাররা।

খেলা শেষে মুমিনুল বলেন, এখানে এমন উইকেট দেখে আমি একটু বিস্মিত হয়েছি। তবে খুব বেশি বল ঘুরেওনি। আমরা বেশির ভাগ আউট হয়েছি সোজা বলেই, টার্ন করা বলে না। সত্যি বলতে দ্বিতীয় ইনিংসে অনেক বাজে ব্যাটিং করেছি আমরা, এর কোনো অজুহাত নেই।

অধিনায়ক আরও বলেন, চার দিন আমরা অনেক ভালো চাপ তৈরি করতে পেরেছিলাম। তবে প্রথম ইনিংসে ৫০-৬০ রান বেশি দিয়ে ফেলেছি বলে মনে হয় আমার। ওই জায়গায় হয়তো একটু হড়কে গেছি। আর কালকের দিনে তিনটা উইকেট হারানোটা একটু ঝামেলা হয়ে গেছে, যেকোনো ফরম্যাটেই নতুন বলে তিনটা উইকেট হারানো অনেক চাপ তৈরি করে।

সূত্র : যুগান্তর
এম এস, ০৪ এপ্রিল

Back to top button